Advertisement
২৩ জুলাই ২০২৪
Dunki First Day First Show

ভিড়ের নিরিখে ‘পাঠান’ ও ‘জওয়ান’ কে টেক্কা দিতে পারল ‘ডাঙ্কি’? জানাচ্ছে আনন্দবাজার অনলাইন

মুক্তির দিন শহরে ‘ডাঙ্কি’র প্রথম শো সকাল সাতটায়। শীতের সকালে হলমুখী দর্শক।

An image of Dunki

‘ডাঙ্কি’ ছবিতে শাহরুখের লুক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ০৮:০৬
Share: Save:

শীতের সকাল। কুয়াশা মাখা শহরে ধীরে ধীরে জনজীবন স্বাভাবিক ছন্দে ফিরছে। এরই মধ্যে রাসবিহারী অঞ্চলের একটি মাল্টিপ্লেক্সের প্রবেশপথে দর্শকদের ভিড় জমতে শুরু করেছে। উপলক্ষ ‘ডাঙ্কি’র প্রথম দিনের প্রথম শো। শীত, গ্রীষ্ম, বর্ষা— বাংলায় সারা বছর শাহরুখ খানের ভক্তদের যে উৎসাহের কোনও কমতি নেই, বৃহস্পতিবারের সকাল যেন সেটাই আরও একবার প্রমাণ করল।

বছরের শুরুতেই ‘পাঠান’ নিয়ে বড় পর্দায় হাজির হয়েছিলেন বাদশা। গত সেপ্টেম্বর মাসে তাঁর দ্বিতীয় বাজি ছিল ‘জওয়ান’। বছর শেষে সুপারস্টারের ছবি ঘিরে প্রথম শোয়ে শহরের দর্শকদের উত্তেজনা থাকলেও আবেগের বাঁধ ভাঙেনি। কেউ উত্তেজনায় সারা রাত জেগে। কেউ বা আবার মাফলার, টুপিতে ঠান্ডার হাত থেকে বাঁচার চেষ্টায়। কারও হাতে গরম কফির কাপ। তবে পরিস্থিতি যাই হোক না কেন, প্রথম শো তাঁরা হাতছাড়া করতে রাজি নন। ছবি দেখতে এসে এক অনুরাগী জানালেন, তিনি ইতিমধ্যেই দুটো শোয়ের টিকিট কেটেছেন। তাঁর কথায়, “বার বার একই রকমের ছবি হবে, তার আশা করি না। কিন্তু গুরুদেব আসছেন মানে প্রথম দিন ছবি দেখাটা আমাদের কাছে বাধ্যতামূলক নিয়ম।”

প্রক্ষাগৃহে ঢোকার মুখে দর্শকদের লাইন।

প্রক্ষাগৃহে ঢোকার মুখে দর্শকদের লাইন। —নিজস্ব চিত্র।

কলকাতায় ‘পাঠান’-এর প্রথম শো ছিল সকল ৬টা ৪৫ মিনিটে। ‘জওয়ান’-এর শো ছিল ভোর ৫ টায়। ‘ডাঙ্কি’র শো সেখানে আরও পিছিয়ে গিয়েছে। ছবির পরিবেশকদের পক্ষ থেকে জানানো হয়েছিল, ডিসেম্বরের ঠান্ডার কথা ভেবে এ হেন সিদ্ধান্ত। তারই প্রতিফলন দেখা গেল প্রথম শোয়ে। বৃহস্পতিবার সকালে প্রেক্ষাগৃহ পূর্ণ থাকলেও অনুরাগীদের মধ্যে উন্মাদনা ছিল তুলনায় কম। চোখে পড়ল না শাহরুখের কাট আউট বা ব্যানার নিয়ে পরিচিত ভিড়। এ বার ভিড় কি কম হয়েছে? উপস্থিত এক দর্শকের কথায়, “শীতের সকালে সব আয়োজন করা মুশকিল। আগে ছবি দেখব। তার পর সারাদিন ধরে উদ্‌যাপন তো চলবেই।"

‘ডাঙ্কি’র পোস্টারের সঙ্গে সেলফি তুলছেন ছবি দেখতে আগত এক দর্শক।

‘ডাঙ্কি’র পোস্টারের সঙ্গে সেলফি তুলছেন ছবি দেখতে আগত এক দর্শক। —নিজস্ব চিত্র।

বিগত কয়েক দিন ধরে প্রশ্ন উঠছিল, চলতি বছরে বাদশার অন্য দুটো ছবির মতো এই ছবি ঘিরে উৎসাহ তেমন নেই। অ্যাকশন ছেড়ে ‘ডাঙ্কি’তে শাহরুখ কমেডি অবতারে হাজির হচ্ছেন বলেই নাকি দর্শকদের উৎসাহের পারদ নিম্নগামী। বৃহস্পতিবারের সকাল কিন্তু সেটাই প্রমাণ করল। এক হল মালিকের কথায়, “এই ছবি তো আবেগের। তার উপর পরিচালক রাজকুমার হিরানি। তাই ছবি ভাল হলে পরে ধীরে ধীরে ভিড় বাড়বে। প্রথম শোয়ের ভিড় দিয়ে কিছু বিচার করা মুশকিল।” চলতি বছরে দু’বার বড় পর্দায় হাজির হয়ে একের পর এক নজির গড়েছেন বাদশা। এখন ‘ডাঙ্কি’ সেই পথেই হাঁটতে পারবে কি না, তা সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Tapsee Pannu Vicky Kaushal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE