Advertisement
২৩ জুন ২০২৪
Yogi Adiyanath

হঠাৎ কী হল? মুম্বইয়ে এসে বলিউড তারকাদের সঙ্গে বৈঠক করলেন যোগী আদিত্যনাথ

যোগীর মতে, চলচ্চিত্র সমাজকে ঐক্যবদ্ধ করতে বড় ভূমিকা নেয়। দেশের জনমানসে ইতিবাচক প্রভাব ফেলে। তাই বলিউডের শিল্পীদের কাছে তাঁর বিশেষ আবেদন।

আকর্ষণীয় প্রস্তাবে বলিউডের তারকাদেরই যোগী  টেনে নিয়ে যেতে চান উত্তরপ্রদেশে?

আকর্ষণীয় প্রস্তাবে বলিউডের তারকাদেরই যোগী টেনে নিয়ে যেতে চান উত্তরপ্রদেশে? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১১:২০
Share: Save:

তৈরি হচ্ছে নয়ডা ফিল্ম সিটি। কী ভাবে সাজানো হবে, কত খরচ পড়বে— সে সব নিয়ে যোগী আদিত্যনাথের সঙ্গে বৈঠক সারলেন বলিউডের শিল্পী এবং নির্মাতারা। বৃহস্পতিবার মুম্বইতে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেখানেই তাঁর সঙ্গে বৈঠক করেন জ্যাকি শ্রফ, সুনীল শেট্টি, কৈলাস খের, সোনু নিগমের মতো তারকারা। উপস্থিত ছিলেন বলিউডের বহু প্রযোজক, পরিচালক, অভিনেতা এবং সঙ্গীততারকা। আকর্ষণীয় প্রস্তাবে বলিউডের তারকাদেরই যোগী টেনে নিয়ে যেতে চান উত্তরপ্রদেশে? বৈঠকে তেমনই উদ্যোগ দেখা গেল।

জ্যাকি সেই বৈঠক সেরে ছবি পোস্ট করে অভিজ্ঞতা ভাগ করে নিলেন। লিখলেন, ‘‘যোগী এবং সতীর্থদের সঙ্গে জোরদার আলোচনা হল।’’ নতুন চলচ্চিত্র শহরের জন্য শুভেচ্ছা জানালেন অভিনেতা। অন্য দিকে, কৈলাস আর সোনুও প্রায় একসঙ্গে পোস্ট দিয়ে জানান, রেকর্ডিংয়ের পর তাঁরা যোগীর সঙ্গে দেখা করেন। উত্তরপ্রদেশের ফিল্ম সিটিকে সাজাতে বহু সংখ্যক মানুষের প্রয়োজন। কী ভাবে বিনিয়োগ করলে কাজ ভাগ করে নেওয়া যাবে, তা নিয়েই বৈঠকে সিদ্ধান্তে আসার চেষ্টা চলছিল।

যোগীর বক্তব্য, উত্তরপ্রদেশ এই মুহূর্তে চলচ্চিত্র শিল্প গড়ে তোলার আদর্শ স্থান হয়ে উঠেছে। চলচ্চিত্রবান্ধব পরিবেশে ইতিমধ্যেই বেশ কিছু চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয় সেখানে। যদি বলিউডের মতো উত্তরেও একটি পূর্ণাঙ্গ ইন্ডাস্ট্রি গড়ে ওঠে, মন্দ কী! শুধু তা-ই নয়, মুখ্যমন্ত্রী জানান, সে ক্ষেত্রে ছবি তৈরিতে মিলবে সরকারি ভর্তুকিও। উদাহরণ হিসাবে যোগী বলেন, “ধরা যাক, একটি ওয়েব সিরিজ় শুট করা হল উত্তরপ্রদেশে। তার ৫০ শতাংশ খরচ বহন করবে সরকার। স্টুডিয়ো ভাড়া করা কিংবা আনুষঙ্গিকের জন্য আরও ২৫ শতাংশ দেওয়া হবে।”

যোগীর মতে, চলচ্চিত্র সমাজকে ঐক্যবদ্ধ করতে বড় ভূমিকা নেয়। দেশের জনমানসে ইতিবাচক প্রভাব ফেলে। তাই বলিউডের শিল্পীদের কাছে তাঁর আবেদন, “আপনারা যদি সহযোগিতা করেন, তা হলে উত্তরপ্রদেশের মাটিতে এই প্রকল্প সফল হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adiyanath Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE