Advertisement
২১ মে ২০২৪
Jawan Budget

অ্যাটলিকে কেউ ৩০ কোটি দিতে চাইছিল না, ‘জওয়ান’-এর জন্য এক কথায় কত টাকা বার করলেন শাহরুখ?

অ্যাটলিকে ভরসা করতে পারছিলেন না প্রযোজকেরা। ‘জওয়ান’-এর গল্প শুনেই কত কোটি টাকার বাজেট ঠিক করেন শাহরুখ খান?

(বাঁ দিকে) অ্যাটলি কুমার (ডান দিকে) শাহরুখ খান।

(বাঁ দিকে) অ্যাটলি কুমার (ডান দিকে) শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১১:২৭
Share: Save:

দক্ষিণের জনপ্রিয় পরিচালক অ্যাটলি কুমার। ১০ বছর আগে নিজের সমাজমাধ্যমের পাতায় ফটোশপ করে শাহরুখের সঙ্গে ছবি দেন অ্যাটলি। সেই সময় যে স্বপ্ন দেখছিলেন, তা সত্যি করে দেখিয়েছেন এই তরুণ পরিচালক। যদিও তাঁর নামের পাশে গল্প চুরির মতো অভিযোগ জুড়েছে। বলা হয়েছে, ‘জওয়ান’ও নাকি একটি তামিল ছবি থেকে টুকেছেন তিনি। তবে সব বিতর্কই যেন সাফল্যের কাছে পরাজিত। জীবনের প্রথম হিন্দি ছবি সেই শাহরুখ খানের সঙ্গে। প্রথম ছবিই ব্লকবাস্টার। তবে একটা সময় ছিল যখন এই অ্যাটলিকেই ভরসা করে উঠতে পারছিলেন না অনেকে। ছবি করার জন্য ৩০ কোটি টাকা দিতে চাননি প্রযোজকেরা। আর সেই জায়গায় শুধুমাত্র ভিডিয়ো কলেই ‘জওয়ান’-এর জন্য কত টাকা বাজেট দেন শাহরুখ?

মাত্র ৮ দিনে দেশের বাজারে ৪০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। বিশ্বব্যাপী আয়টা তার দ্বিগুণ। ছবি ব্লকবাস্টার ঘোষিত হয়েছে ইতিমধ্যেই। ছবির মুক্তির এক সপ্তাহের মাথায় শুক্রবার বিকেলে ‘জওয়ান’-এর সাফল্য উদ্‌যাপনে মুম্বইয়ের যশরাজ স্টুডিয়োতে সাংবাদিকদের মুখোমুখি হলেন শাহরুখ খান। তিনি বললেন, ‘‘বিগত চার বছর ধরে এই ছবির সঙ্গে জুড়ে রয়েছি। মাঝে অতিমারি এসেছে। কিন্তু আজকে পরিশ্রমের ফল দেখতে পাচ্ছি।’’ একাধিক তারকা নিয়ে তৈরি এই ছবির বাজেট থেকে তারকাদের পারশ্রমিক— সব নিয়েই নানা ধরনের খবর প্রকাশ্যে এসেছে। তবে ছবির সাফল্য উদ্‌যাপনের দিন ছবির বাজেট নিয়ে মুখ খুললেন পরিচালক অ্যাটলি কুমার। তিনি বলেন, ‘‘আমার মনে আছে অতিমারি চলছে। সেই সময় জ়ুম কলে গল্পটা স্যারকে (শাহরুখ) শোনাই। সিনেমা হলে লোকে ছবি দেখতে যাচ্ছেন না সে সময়। গোটা ইন্ডাস্ট্রি আতঙ্কিত। কোনও প্রযোজক ছবি বানানোর জন্য ৩০ কোটি দিতেও রাজি নন। কিন্তু স্যার প্রথমেই ৩০০ কোটি বাজেট দিয়ে দেন। তবে আমরা কিন্তু ৩০০ কোটিতে থামিনি। বাজেট আরও বেড়েছে। তার ফলেই তিন দিনে ছবি ব্লকবাস্টার হতে পেরেছে। আমরা আনন্দে ভাসছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jawan Budget Shah Rukh Khan Atlee Jawan Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE