Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Jaya Ahsan

Jaya Ahsan: ইরানি পরিচালকের ছবি ‘ফেরেশতে’র শ্যুটিংয়ে জয়া, নববর্ষের ঢাকায় কেউ তাঁকে চিনতে পারেনি

পয়লা বৈশাখ বাংলাদেশে বিপুল উৎসবের আকার নেয়। ছোটবেলা থেকে উৎসবে অংশ নেন জয়াও। তবে এ বারের পয়লা বৈশাখ তাঁকে অন্যরকম আনন্দ দিয়েছে।

জয়া আহসান এবং মুর্তজা অতাশ জমজম

জয়া আহসান এবং মুর্তজা অতাশ জমজম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৬:১২
Share: Save:

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এ বার কাজ করছেন ইরানি পরিচালকের ছবিতে। পয়লা বৈশাখ উৎসব মুখর ঢাকায় রিকশা চড়েছেন শিশু কোলে। চারুকলা, রমনা বটমূল প্রাঙ্গণে ঘুরেছেন। সাধারণ পোশাকে কেউ তাঁকে চিনতে পারেনি।

কিছুদিন ধরে শোনা যাচ্ছিল ইরানি পরিচালকের চলচ্চিত্রে অভিনয় করছেন বাংলাদেশের জয়া আহসান। কিন্তু এ বিষয়ে জয়া কিছু জানাননি। কোনও তথ্যই পাওয়া যাচ্ছিল না। এ বার ফেসবুকে এ বিষয়ে লিখেছেন জয়া। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ছবিসহ তিনি লিখেছেন, "১৪২৯ সালের প্রথম দিন পুরনো অভিজ্ঞতা নতুন করে অনুভব করার সুযোগ হল। দিনব্যাপী কাজ করলাম সেই চারুকলা, সেই রমনার বটমূল প্রান্তরে। কত বছর পর সেখানে যাওয়া, তাও নববর্ষকে বরণ করে নেওয়ার এই বিশেষ দিনে, আহ্! অদ্ভুত ভাল লাগায় আচ্ছন্ন ছিলাম পুরোটা দিন। আর এই সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম ও তাঁর ইরানি ইউনিটকে। পুরো ইউনিটের সবাই মিলে আজ আমরা গায়ে জড়িয়েছিলাম বৈশাখী পোশাক। ভীষণ আনন্দে কেটেছে পুরোটা দিন। এই ইউনিটের সঙ্গে বিগত দুই সপ্তাহ ধরে কাজ করছি ‘ফেরেশতে’ নামের চলচ্চিত্রে। ব্যস্ততার কারণে এত দিন কিছুই জানাতে পারিনি।"

এ প্রসঙ্গে পরে সংবাদ মাধ্যমকে স্মৃতিকাতর জয়া বলেন, "অনেক দিন পর রিকশায় চড়লাম। স্টুডেন্ট থাকা অবস্থায় এ সব পথ দিয়ে যেতাম। সেই জারুলগাছ…টিএসসি-র মোড়…।’’

পয়লা বৈশাখ বাংলাদেশে বিপুল উৎসবের আকার নেয়। ছোটবেলা থেকে উৎসবে অংশ নেন জয়াও। তবে এ বারের পয়লা বৈশাখ তাঁকে অন্যরকম আনন্দ দিয়েছে বলে তিনি জানান। তারকা হওয়ার কারণে এখন যা পারেন না, এ বার চলচ্চিত্রের চরিত্র হয়ে পুরনো জায়গায় গিয়ে নববর্ষকে আমজনতার সঙ্গে মিশে বরণ করেছেন। কেউ বুঝতে পারেনি ইনি জয়া আহসান। জয়া জানিয়েছেন, "চরিত্রের প্রয়োজনে আমার গায়ের রং ডার্ক করা হয়েছে। কাপড়চোপড়ও অতিসাধারণ। কোলে একটা শিশু। মানুষজন চিনতে পারেনি। বুঝতে পারেনি। এই মজাটা খুব উপভোগ করেছি।"

এদিন ‘ফেরেশতে’ চলচ্চিত্রের শ্যুটিংয়ে জয়া ছাড়াও অংশ নিয়েছিলেন নিকিতা নন্দিনী শিমু এবং একজন শিশুশিল্পী। এ মাসের শেষে ছবির শ্যুটিং শেষ হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jaya Ahsan Bangladesh Iranian Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE