Advertisement
১৮ জুন ২০২৪
Jaya Bachchan

বচ্চন পরিবারের সমীকরণ নিয়ে নানা গুঞ্জন, জয়া-অমিতাভের সম্পর্কের সত্যিটা ফাঁস হল ৫০ বছর পর

স্বামী অমিতাভের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ কেমন? নাতনি নব্যার শোয়ে এসে জানালেন জয়া।

Jaya Bachchan shares her equation with Amitabh Bachchan

অমিতাভ-জয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৬:৪৭
Share: Save:

গত বছর স্ত্রী জয়া বচ্চনের সঙ্গে ৫০তম বিবাহবার্ষিকী পালন করলেন অমিতাভ বচ্চন। সত্তরের দশকে বাঙালি অভিনেত্রী জয়া ভাদুড়িকে বিয়ে করেন তিনি। ১৯৭৩ সাল থেকে ২০২৩, দাম্পত্য জীবনের লম্বা ইনিংস অমিতাভ ও জয়ার। মাঝেমধ্যে টালমাটাল পরিস্থিতি তৈরি হলেও এখনও মজবুত স্বামী-স্ত্রীর সম্পর্ক। যদিও মাঝেমধ্যেই তাঁদের দাম্পত্যের মাঝে এসে অমিতাভের একাধিক সম্পর্কের গুঞ্জন। স্বামী অমিতাভের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ কেমন, এ বার নাতনি নব্যার শোয়ে এসে জানালেন জয়া।

‘হোয়াট দ্য হেল নব্যা ২’ শোয়ে এসে অভিনেত্রী জানান, অমিতাভই নাকি তাঁর প্রিয় বন্ধু। জয়া বলেন, ‘‘আমার স্বামীই আমার বেস্ট ফ্রেন্ড। এমন কোনও কথা নেই যা আমি তাঁকে বলি না।’’

১৯৭১ সালে ‘গুড্ডি’ ছবির সেটে সূত্রপাত অমিতাভ ও জয়ার প্রেমের। তার বছর দুয়েকের মধ্যেই জয়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন বিগ বি। ‘অভিমান’, ‘শোলে’, ‘সিলসিলা’, ‘কভি খুশি কভি গম’-এর মতো ছবিতেও জুটি বেঁধে কাজ করেছেন অমিতাভ ও জয়া।

ওই এক পর্বে এসে শ্বেতা বচ্চন আপত্তি জানান মা ও মেয়ের বন্ধুত্ব নিয়ে। তিনি বলেন, ‘‘আমি জানি না কেন সবাই বলেন আমার মেয়েই আমার বন্ধু বা আমার ছেলেই আমার সেরা বন্ধু৷’’ মেয়ের কথা শুনতে জয়া পাল্টা জিজ্ঞাসা করেন, ‘‘কেন, সন্তানেরা বন্ধু হতে পারে না?’’ যার জবাবে শ্বেতা তখন বলেন, ‘আমরা বন্ধু নই। তুমি আমার মা, আমাদের কথা বলার ক্ষেত্রে কিছু বাধ্যবাধকতা থাকে যা অতিক্রম করতে পারব না। আমার সন্তানেরা কিন্তু আমার সন্তানই। আবার আমার বন্ধুদের জায়গা আলাদা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE