Advertisement
০৪ মে ২০২৪
Rocky Aur Rani Kii Prem Kahaani

‘রকি অউর রানি কি প্রেম কহানি’-তে রণবীরের ঠাকুমার চরিত্রে জয়া, ছবি দেখে কী প্রতিক্রিয়া মেয়ে শ্বেতার

দাপুটে, জাঁদরেল, রাগী ঠাকুমার চরিত্রে অভিনেত্রী জয়া বচ্চন। বড় পর্দায় মাকে দেখে কী বললেন শ্বেতা?

Jaya Bachchan\\\'s daughter gave a big shoutout for her mother doing something out of her comfort zone in rocky aur rani ki prem kahani

(বাঁ দিকে) ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে জয়া বচ্চন, শ্বেতা বচ্চন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ২১:০৯
Share: Save:

ছবিশিকারিদের সঙ্গে বরাবর আদায়-কাঁচকলায় সম্পর্ক তাঁর। মেজাজ যেন তাঁর সদাই তুঙ্গে। তার এমন মতিগতি নিয়ে ওয়াকিবহাল বলিউডও। নিজের ছবি ‘রকি অউর রানি কি প্রেম কহানি’র লাল গালিচায় ছবি তোলার আবদার করতেই রাগে ফেটে পড়েন জয়া বচ্চন। বাস্তবজীবনে যতই মেজাজ হোক না কেন তাঁর, পর্দায় কিন্তু বরাবর ধরা দিয়েছে তাঁর কমনীয় দিক। কম বয়সে মিষ্টি নায়িকা, পরে 'কভি খুশি কভি গম' হোক কিংবা 'কল হো না হো', সব ছবিতেই আদর্শ মায়ের চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। তবে এ বার 'রকি অউর রানি কি প্রেম কহানি' ছবিতে তাঁকে দেখা গিয়েছে রণবীর সিংহের জাঁদরেল ঠাকুমার চরিত্রে। অনেক বছর পর এই ছবির মাধ্যমে ফের বড় পর্দায় অভিনেত্রী। মনে ধরল মায়ের অভিনয়? সার্টিফিকেট দিলেন মেয়ে শ্বেতা বচ্চন।

ছবিতে জয়া বচ্চন অভিনীত চরিত্রের নাম ধনলক্ষ্মী রনধওয়া। পারিবারিক ব্যবসা ধনলক্ষ্মী মিষ্টির দোকানের দেখভাল নিজেই করে। পুরো সংসার চলে তার কথায়। এমনই প্রভাব ধনলক্ষ্মী দেবীর। যেমন দাপট, তেমনই কঠোর। অভিনেত্রীকে বড় পর্দায় এমন চরিত্রে দেখে গর্বিত মেয়ে শ্বেতা বচ্চন। তিনি মায়ের প্রশংসায় লেখেন, ‘‘তোমার জন্য গর্বিত মা, নিজের ঘরানার বাইরে গিয়ে একটা কাজ করেছ। এ ভাবেই এগিয়ে চলো।’’ মেয়ে যা-ই বলুন না কেন, ছবির প্রিমিয়ারের দিন আলোকচিত্রীদের সামনে যে ভাবে মেজাজ হারান জয়া, তা দেখে নেটাগরিকদের একাংশের দাবি, ছবির চরিত্র আর বাস্তবের মধ্যে ফারাক বিশেষ নেই। অনেকে আবার মজা করে বলেছেন, ছবিতে ওই চরিত্রে অভিনয় করার জন্য জয়াকে বিশেষ কাঠখড় পোড়াতেও হয়নি।

চলতি বছরে বিনোদন জগতে ২৫ বছর পূর্ণ করেছেন কর্ণ জোহর। সেই উপলক্ষেই পরিচালকের আসনে ফিরেছেন তিনি। কর্ণের এই ছবিতে জুটি বেঁধেছেন আলিয়া ভট্ট ও রণবীর কপূর। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ধর্মেন্দ্র, শাবানা আজ়মি, বাঙালি অভিনেতা টোটা রায়চৌধুরী ও চূর্ণী গঙ্গোপাধ্যায়। ২৮ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘রকি অউর রানি কি প্রেম কহানি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE