Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Jisshu Sengupta: কাচের কারখানায় সারা দিন বন্দি যিশু! শ্রমিকের কাজ করলেন?

দরদরিয়ে ঘামছেন যিশু আর হাত জোড় করে তথাগতকে বলছেন, ‘‘আর পারছি না!’’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৫
চুলে রং করার পর তথাগতর কাছে কয়েকটি ছবি তুলে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন যিশু ।

চুলে রং করার পর তথাগতর কাছে কয়েকটি ছবি তুলে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন যিশু ।

ছেঁড়া জিনস, সাদা টি শার্ট, মিলিটারি জ্যাকেট গায়ে যিশু সেনগুপ্ত। কপাল, গা বেয়ে ঘাম ঝরছে! গরমের চোটে কখনও জ্যাকেট খুলে ফেলেছেন। পরনে তখন শুধুই হাতকাটা টি শার্ট, ছেঁড়া জিনস। যাদবপুরের এক কাচের কারখানায় এ ভাবেই গোটা একটা দিন বন্দি থাকতে হয়েছে তাঁকে। সৌজন্যে চিত্রগ্রাহক তথাগত ঘোষ। সেখানে কি শ্রমিকের চরিত্রে অভিনয় করলেন অভিনেতা?

আনন্দবাজার অনলাইনকে চিত্রগ্রাহক জানিয়েছেন, চুলে রং করার পর তাঁর কাছে যিশু কয়েকটি ছবি তুলে দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন। বলেছিলেন, ‘‘নতুন হেয়ার কালার করেছি। কয়েকটা ছবি তুলে দিবি?’’ যেচে আসা এমন সুযোগ কেউ ছাড়ে! তথাগত সঙ্গে সঙ্গে দু-তিনটি ছবি তুলেই অভিনেতাকে অনুরোধ জানান, ‘‘আউটডোর শ্যুটে আরও কয়েকটি চোখধাঁধানো ছবি তুলে দিচ্ছি।’’ যিশুকে এও বলেন, মাত্র ঘণ্টা দু’য়েক লাগবে। শুনেই রাজি যিশু। চিত্রগ্রাহক তাঁকে নিয়ে আসেন যাদবপুরের কৃষ্ণা গ্লাস ফ্যাক্টরিতে। সেখানে ওই পোশাক পরিয়ে একের পর এক ছবি তুলতে থাকেন।

Advertisement

ছবির পটভূমিকায় লোহার যন্ত্রপাতি। যিশুর চুল-দাড়ি-গোঁফে রুপোলি ঝিলিক। তাতেই যেন অভিনেতা আরও বেশি সুন্দর। এ দিকে পছন্দের পটভূমিকা এবং প্রিয় অভিনেতাকে পেয়ে মনের সুখে ছবি তুলছেন চিত্রগ্রাহক। পাখা, শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র দূরঅস্ত, কারখানার শেডের নীচে এক ফোঁটা হাওয়া নেই। ফলে, দরদরিরে ঘামছেন সৃজিত মুখোপাধ্যায়ের ‘রাজা’। আর হাত জোড় করে তথাগতকে বলছেন, ‘‘আর পারছি না! এ বার আমায় ছেড়ে দে।’’ এ ভাবেই তথাগতর কারসাজিতে সারা দিন তিনি কারখানায় বন্দি! ইতিমধ্যেই সিরিজের তিনটি ছবি তথাগত এবং যিশু পোস্ট করেছেন নেটমাধ্যমে। প্রত্যেকটি ছবি ভাইরাল। হাজার হাজার নেটাগরিক অভিনেতার এই নতুন লুকের প্রশংসায় পঞ্চমুখ। তাঁদের মতে, যত দিন যাচ্ছে ততই যেন যিশু আরও সুপুরুষ হয়ে উঠছেন! একই সঙ্গে অভিনয় দুনিয়াতেও নানা ধরনের চরিত্রে মেলে ধরছেন নিজেকে।

আরও পড়ুন

Advertisement