Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jisshu Sengupta

Jisshu Sengupta: ছবি, ছোটপর্দা থেকেও যাত্রায় অভিনয় বেশি উপভোগ করেন যিশু

যিশু সেনগুপ্তকে মঞ্চ টানে না? অভিনেতা হিসেবে তিনিই বা কোন পর্দায় তৃপ্ত?

যিশু সেনগুপ্ত।

যিশু সেনগুপ্ত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১১:৫৮
Share: Save:

যিশু সেনগুপ্ত মানেই ছোটপর্দার ‘মহাপ্রভু’। কিংবা বড় পর্দার ‘আরেকটি প্রেমের গল্প’, ‘জাতিস্মর’ কিংবা ‘উমা’। মঞ্চ তাঁকে টানে না? অভিনেতা হিসেবে তিনিই বা কোন পর্দায় তৃপ্ত? যিশুর কথায়, ‘‘আমি যাত্রাও করেছি। অনেকেই জানেন না। ওই মাধ্যমকেই আমি সব চেয়ে বেশি উপভোগ করেছি।’’

আনন্দবাজার অনলাইনের ‘অ-জানাকথা’য় শনিবার অতিথি ছিলেন যিশু। সেখানেই তাঁর মন্তব্য, ‘‘অনেক অভিনেতাই যাত্রায় অভিনয় করার কথা লুকিয়ে যান। আমি এই মাধ্যমে অভিনয় করে যথেষ্ট গর্বিত।’’ যিশু জানালেন, তাঁর কাছে পাঁচ থেকে সাত হাজার দর্শকের সামনে অভিনয় সহজ বিষয় নয়। একই সঙ্গে তাঁকে টানে দর্শকদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তি।

তা হলে নিয়মিত মঞ্চে তিনি নেই কেন? এর উত্তর দিতে দ্বিধা করেননি যিশু। তাঁর যুক্তি, ‘‘মঞ্চে অভিনয়ের ডাক আমি বহু বার পেয়েছি। কিন্তু সময় পাইনি। ২০০০ থেকে ২০০১ পর্যন্ত হাতে কিছু সময় ছিল। তখন তরুণ কুমারের পরিচালনায় উত্তম মঞ্চে এক বছর অভিনয় করেছিলাম ‘মরেও শান্তি নেই’ নাটকে।’’

অভিনেতার মতে, এর পরেই তাঁর ব্যস্ততা বাড়ে। কখনও মুম্বই, কখনও চেন্নাই যাওয়া। তখন তিনি অনুভব করেন, যে কাজে তিনি মন, সময় কোনওটাই দিতে পারবেন না সেই কাজে নিজেকে না জড়ানোই শ্রেয়। তা হলে সেই কাজকে অসম্মান করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jisshu Sengupta cinema Tollywood Facebook Live
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE