Advertisement
১৮ জুলাই ২০২৪

রিমেকের স্রোতে জুবিন

এআর রহমানের সঙ্গে যখন দেখা হয়, জুবিন নৌটিয়ালের বয়স তখন সতেরো। রহমান উপদেশ দিয়েছিলেন, আরও কিছু বছর পর দেখা করতে। রাজনীতি আর ব্যবসার পরিবেশে বড় হওয়া জুবিনের অবশ্য পারিবারিক ব্যবসা নয়।

জুবিন নৌটিয়াল

জুবিন নৌটিয়াল

অরিজিৎ চক্রবর্তী
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৭ ০০:১৩
Share: Save:

এআর রহমানের সঙ্গে যখন দেখা হয়, জুবিন নৌটিয়ালের বয়স তখন সতেরো। রহমান উপদেশ দিয়েছিলেন, আরও কিছু বছর পর দেখা করতে। রাজনীতি আর ব্যবসার পরিবেশে বড় হওয়া জুবিনের অবশ্য পারিবারিক ব্যবসা নয়। লক্ষ্য মুম্বইয়ের সংগীত জগতে নাম করা। সাতাশ বছর বয়সে বেশ অনেকটা পথ পেরিয়েছেন। ‘বজরঙ্গি ভাইজান’, ‘রুস্তম’, ‘জলি এলএলবি টু’, ‘কাবিল’-এর মতো জনপ্রিয় ছবিতে গান গেয়েছেন। সুযোগ পেয়েছেন রহমানের সঙ্গে কাজ করারও। ‘ওকে জানু’ ছবিতে রহমান তাঁকে দিয়ে গাইয়েছেন ‘হাম্মা হাম্মা’র রিমেক। কিন্তু রিমেক কেন? অরিজিনালে কি টান পড়েছে? ‘‘খারাপ কী! এগুলো তো এক একটা কাল্ট গান। যে সময়ে ওই বিখ্যাত গানগুলো হয়েছিল, এই প্রজন্মের ক’জন সেটা জানে! এমন অসাধারণ গানগুলো নতুন করে যদি ইন্টারপ্রিট করা হয়, তা হলে তো ভালই,’’ বলেন জুবিন। আর এই যে নায়ক-নায়িকারাই এখন প্লেব্যাক করছেন, তাঁদের মতো প্রোফেশনাল গায়ক-গায়িকাদের কাছে সেটা থ্রেট নয়? ‘‘আমার মনে হয় না। ক্রিয়েটিভ প্রোফেশনে তো লড়াই হয় না। যত প্রতিযোগিতা বাড়বে, ততই তো ভাল। আরও ভাল-ভাল কাজ হবে,’’ বলেন তিনি। অনেকে যে বলছে গায়কদের খুব চাপ। আপনিও তাই টিভির কাজে ঝুঁকছেন? ‘‘না-না, ‘তু সুরজ, ম্যায় সাঁজ’ গানটা ভাল লেগে গেল, তাই গেয়ে দিলাম। আমি তো ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিরও অনেক গান গাইলাম,’’ বলেন জুবিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jubin Nautiyal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE