Advertisement
২০ জুলাই ২০২৪
Justice Abhijit Gangopadhyay

বিমান সফরে পাশের সিটে কাকে দেখে চমকে গেলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়? চলল দীর্ঘ কথোপকথন

মঙ্গলবার তাঁর এজলাসে হঠাৎই তাঁর সাম্প্রতিক বিমান সফরের গল্প শুরু করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কী হয়েছিল সফরে?

Justice Gangopadhyay and actor Rajatava Dutta praised each other

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ২০:১৭
Share: Save:

দু’জনেই তাঁরা ভিন্ন পেশার মানুষ। কিন্তু তাঁদের অগণিত অনুরাগী। এক জন তাঁর অভিনয়ের মাধ্যমে দর্শকদের চমকে দেন। অন্য জন আদালতে তাঁর রায়ের নিরিখে হয়ে উঠেছেন সাধারণ মানুষের ‘কাছের মানুষ’। প্রথম জন অভিনেতা রজতাভ দত্ত। দ্বিতীয় জন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নতুন বছরের আগে কর্ণাটকের হাম্পিতে ঘুরতে গিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সোমবার তিনি কলকাতায় ফেরেন। মঙ্গলবার হাইকোর্টের এজলাসে তাঁর ভ্রমণের অভিজ্ঞতা বলতে গিয়ে হঠাৎই রজতাভ দত্তের প্রসঙ্গ উত্থাপন করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। জানান, রজতাভ তাঁর অন্যতম প্রিয় অভিনেতা।

আসলে সোমবার কলকাতা বিমানবন্দরে দু’জনের দেখা হয়। রজতাভও সপরিবারে দক্ষিণ ভারত ভ্রমণ সেরে কলকাতা ফেরেন। দু’জনের আলাপও রয়েছে। আনন্দবাজার অনলাইনকে রজতাভ বললেন, ‘‘এর আগে উনি আমার নাটক দেখতে এসেছিলেন। তাই আমাদের মধ্যে যোগাযোগ রয়েছে।’’ দু’জনের মধ্যে দক্ষিণ ভারত সফর নিয়েই নানা কথা হয়েছে বলে জানালেন অভিনেতা। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতে অভিনেতার পরিবারের সদস্যরাও আপ্লুত। মঙ্গলবার বিচারপতি যে এজলাসে তাঁর কথা বলেছেন তা শুনে খুশি রজতাভ। বললেন, ‘‘এটা আমার কাছে পরম প্রাপ্তি। উনি অত্যন্ত বিনয়ী এবং গুণী মানুষ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE