Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kajol

নায়সাকে কোনও কিছুতেই কেন বাধা দেন না কাজল?

ব্যক্তিত্বে স্বতন্ত্র নায়সাকে নিয়ে গর্ব অনুভব করেন মা কাজল। অভিনেত্রী চান তাঁর কন্যা নিজের মতো বড় হন, পছন্দ-অপছন্দ কিংবা মতপ্রকাশের স্বাধীনতা বজায় থাকুক তাঁরও।

Kajol says that her daughter Nysa Devgan conducts herself with dignity

মা কাজলের কেমন লাগে নায়সার এই জনপ্রিয়তা? — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৬:১১
Share: Save:

১৯ বছর বয়স, এখনও বলিউডে পা রাখেননি। তবু কাজল এবং অজয় দেবগনের কন্যা নায়সা দেবগন সব সময়ই থাকেন প্রচারের আলোয়। শুধু কি তারকাসন্তান হওয়ার সুবাদে? তা নয়, কাজলের দাবি, স্বতন্ত্র ব্যক্তিত্বেই উজ্জ্বল তাঁর কন্যা। বন্ধুবান্ধব নিয়ে হইহুল্লোড় করা হোক, কোনও সামাজিক অনুষ্ঠানে যাওয়া অথবা ফোটোশুট— সপ্রতিভ নায়সা নজর কেড়ে নেন প্রতি মুহূর্তেই।

মা কাজলের কেমন লাগে কন্যার এই জনপ্রিয়তা?

এক সাক্ষাৎকারে কাজল বলেন, “আমি নিশ্চয়ই ওকে নিয়ে গর্ব অনুভব করি। ও যেখানেই যায় নিজেকে দৃঢ় ভাবে চালনা করে, এটা আমার ভাল লাগে। ও এখন সবে উনিশ। মজা করে জীবন কাটাচ্ছে। ও যা করতে চায়, সেটা করার অধিকার ওর আছে। আমি সব সময় ওকে সমর্থন করব।”

কন্যার পছন্দ-অপছন্দের স্বাধীনতা নিয়ে কথা বলার পর কাজল জানান তাঁর সেই আদর্শের কথা, তিন দশকের অভিনয় জীবনে যা তিনি মেনে চলেছেন। জোর করে নিজেকে প্রমাণ করার ব্যাপারে উদাসীন ছিলেন কাজল। তিনি বলেন, “আমি কোনও দলের অংশ হতে চাইনি, কোনও বিশেষ প্রবণতা অনুসরণ করতে চাইনি, নিজেকে কোনও ইঁদুরদৌড়েও শামিল করিনি আমি। এ সব নিয়ে ভাবিইনি।”

কাজের ক্ষেত্রে বা নারীপুরুষে কোনও রকম বৈষম্য পছন্দ করেন না কাজল। তাঁর মতে, “আমরা সহানুভূতিসম্পন্ন হতে ভুলে গিয়েছি।” ‘সালাম ভেঙ্কি’ অভিনেত্রী আরও জানান, তাঁর মা (বর্ষীয়সী অভিনেত্রী তনুজা) বলতেন, “যে ব্যবহার করবে সেই ব্যবহারই পাবে।”

সেই বোধ ভিতরে নিয়েই বড় হয়েছেন কাজল। কন্যা নায়সাকেও তাই নিজের মতো আদর্শ নিয়ে বড় হওয়ায় উৎসাহিত করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE