Advertisement
০৩ মে ২০২৪
Shah Rukh Khan

‘জওয়ান’ হিট হতেই ভোলবদল কঙ্গনার, বাদশার কাছে মাথা নত করলেন বলিউডের ‘কুইন’

‘জওয়ান’ দেখার হিড়িক দেশ জুড়ে। প্রথম দিনেই এমন ব্যবসা হিন্দি ছবির ইতিহাসে আর কখনও হয়নি। শাহরুখের সাফল্যে ভোলবদল কঙ্গনার।

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) কঙ্গনা রানাউত।

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৯
Share: Save:

প্রথম দিনেই বাজিমাত করেছেন বাদশা। নজির গড়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ উপার্জনকারী ছবির তকমা পেয়েছে এই ছবি। ‘পাঠান’-এর সাফল্য আকাশ ছুঁয়েছিল। শাহরুখের জনপ্রিয়তা কয়েক গুণ বেড়ে গিয়েছিল। ‘জওয়ান’-এর মুক্তির পরে সেই মাইলফলক ছাপিয়ে গেলেন বলিউডের বাদশা।

৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে জওয়ান। তার আগের দিন মধ্যরাত থেকেই দেশের বিভিন্ন জায়গায় হলের বাইরে ভিড়। কোথাও রাত ২টোর শো, কোনও শহরে শো শুরু হয়েছে ভোর ৫টা থেকে। সময় যা-ই হোক না কেন, ভারতের প্রায় প্রতিটি জায়গাতেই চিত্রটা একই। হলের বাইরের ভিড় শুধুই ‘জওয়ান’-এর জন্য। সর্বত্র শাহরুখের জয়জয়কার। এ বার সুযোগ বুঝে শাহরুখ বন্দনায় কঙ্গনা! ‘জওয়ান’ দেখে অভিনেত্রী বললেন ‘শাহরুখ সিনেমার ভগবান’। তিনি কি ভোল বদলালেন?

বরাবরই বলিউডের খান থেকে কুমারদের একহাত নিয়েছেন কঙ্গনা। তাঁর নিশানায় পড়তে হয়েছে বলিউডের তাবড় তারকাদের। এ বার সেই কঙ্গনার গলায় উল্টো সুর। অভিনেত্রী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন ‘‘৯০ দশকের রোম্যান্টিক লাভার বয় দিয়ে শুরু করে এক দশকের বেশি সময়ের সংগ্রাম। ৪০-৫০ বছর বয়সে এসেও দর্শকের হৃদয়ে। প্রায় ৬০-এ পৌঁছেও ভারতীয় সুপার হিরো হিসেবে যে পুনরায় উত্থান, সেটা বাস্তব জীবনেও কম নায়কোচিত নয়। যে শিল্পীদের কেরিয়ার দীর্ঘ হয়, তাঁদের নিজেদের নতুন করে প্রতিষ্ঠা করার প্রয়োজন আছে শাহরুখের মতো করে। কেবল জড়িয়ে ধরা বা ডিম্পলের জন্য নয়, সত্যি সত্যি কিছু জিনিসের জন্যই ভারতের সিনেমার ঈশ্বর হলেন শাহরুখ খান। আপনার পরিশ্রম, অধ্যাবসায়-সহ সব কিছুর কাছে আমি মাথা নত করলাম কিং খান।’’

প্রথম দিনেই নাকি প্রায় ৬৫ কোটি ব্যবসা করছে এই ছবি। শুধু দেশে নয়, বিদেশেও সমান উন্মাদনা এই ছবিকে ঘিরে। এখন দেখার, আর কী কী নজির গড়ে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE