Advertisement
০৪ মে ২০২৪
Kangana Ranaut

জাভেদ আখতারের করা মানহানির মামলায় স্থগিতাদেশ চেয়ে বম্বে হাই কোর্টের দ্বারস্থ কঙ্গনা রানাউত

কঙ্গনা রানাউতের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন জাভেদ আখতার। পাল্টা মামলা করেছিলেন কঙ্গনাও। এ বার জাভেদের মামলার শুনানি স্থগিত চেয়ে বম্বে হাই কোর্টে গেলেন কঙ্গনা।

জাভেদ আখতার (বাঁ দিকে), কঙ্গনা রানাউত (ডান দিকে)।

জাভেদ আখতার (বাঁ দিকে), কঙ্গনা রানাউত (ডান দিকে)। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ২১:৪৪
Share: Save:

বর্ষীয়ান সুরকার জাভেদ আখতারের করা মানহানির মামলায় শুনানির স্থগিতাদেশ চাইলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এই আর্জি নিয়ে তাঁর আইনজীবী দ্বারস্থ হয়েছেন বম্বে হাই কোর্টের। আগামী ৯ জানুয়ারি বিচারপতি রেবতি মোহিতে ডেরে এবং বিচারপতি মঞ্জুষা দেশপাণ্ডের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা।

একটি সংবাদ চ্যানেলে সম্প্রতি কঙ্গনা একটি সাক্ষাৎকারে জাভেদ সম্পর্কে কিছু কথা বলেন। তাকে আপত্তিকর বলে চিহ্নিত করেন বর্ষীয়ান সুরকার। সেই অভিযোগ নিয়ে জাভেদ দ্বারস্থ হন বম্বে হাই কোর্টের। কঙ্গনার বিরুদ্ধে দায়ের করেন মানহানির মামলা। প্রসঙ্গত, সাক্ষাৎকারে জাভেদকে নিয়ে কঙ্গনা যে মন্তব্য করেছিলেন তা ছিল তাঁদের ২০১৬ সালে দেখা হওয়ার সময়ের।

এরই মধ্যে কঙ্গনা নিজেও জাভেদের বিরুদ্ধে পাল্টা একটি মামলা করেছেন অপরাধমূলক ষড়যন্ত্র, তোলাবাজি এবং তাঁর ব্যক্তিগত পরিসরে ঢুকে হেনস্থার ধারায়। ২০২৩ সালের ২৪ জুলাই আন্ধেরির একটি ম্যাজিস্ট্রেট কোর্ট তোলাবাজির অভিযোগ বাদ দেয়। কিন্তু বাকি ধারাগুলির উপর ভিত্তি করে জাভেদের বিরুদ্ধে সমন জারি করে। তাঁকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়। জাভেদ আদালতের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে পুনর্বিবেচনার (রিভিশন) আবেদন দাখিল করেন। দায়রা আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট কোর্টের নির্দেশের উপর স্থগিতাদেশ দেন। জাভেদের রিভিশন আবেদন যত ক্ষণ না পুরোপুরি শোনা হচ্ছে, তত ক্ষণ তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি পদক্ষেপ করা যাবে না বলেও নির্দেশ দেন।

এই প্রেক্ষিতে কঙ্গনার আইনজীবী বম্বে হাই কোর্টে গিয়েছেন জাভেদের দায়ের করা মানহানির মামলার শুনানি স্থগিতের আবেদন নিয়ে। আবেদনে কঙ্গনা জানিয়েছেন, একটিই নির্দিষ্ট ঘটনা থেকে তাঁর এবং জাভেদের অভিযোগের শুরু। তাই দু’টি মামলা পৃথক পৃথক ভাবে শুনানি হলে তাতে পরস্পর বিরোধী রায় আসতে পারে। যা কাম্য নয়। তাই দু’টি মামলাকেই একত্রে শোনা হোক। আগামী ৯ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন বিচারপতি রেবতি মোহিতে ডেরে এবং বিচারপতি মঞ্জুষা দেশপাণ্ডের ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Javed Akhtar defamation case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE