Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

ইন্ডাস্ট্রিতে পুরুষ আধিপত্যের বিরোধিতায় সুর চড়ালেন কঙ্গনা

সংবাদ সংস্থা
০৮ মে ২০১৫ ১২:৫০

‘নারী-পুরুষ সমান সমান, আছে যে তার অনেক প্রমাণ’-রঞ্জিত মল্লিকের লিপে জনপ্রিয় গানটি আজও আটকে রয়েছে সিনে পর্দায়। সমাজের বিভিন্ন ক্ষেত্রে নারী ও পুরুষকে সমান ভাবা হয় না আজও। ফিল্ম ইন্ডাস্ট্রিও এর ব্যতিক্রম নয়। এমনকি এ ক্ষেত্রে ‘আমরা-ওরা’ বিভাজন যেন বড় বেশি স্পষ্ট। সেখানেও পুরুষ-আধিপত্য বেশি। আর পারিশ্রমিকের দিক থেকেও এগিয়ে রয়েছেন ‘পুং-বীর’রা। বিষয়টি নিয়ে অনেক বলিউডি নায়িকারই আপত্তি রয়েছে। এ বার এর বিরোধিতায় সুর চড়ালেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।

কলকাতায় নিজের আসন্ন ছবি ‘তানু ওয়েডস মানু রিটার্নস’ এর প্রচারে এসে তিনি জানালেন, “এখনও আমাদের ইন্ডাস্ট্রিতে পুরুষের, আধিপত্য খুব বেশি। তারা বেশি পারিশ্রমিকও পান। তবে আমার মত অনেকেই এই অবস্থার পরিবর্তনের জন্য চেষ্টা করছেন। আমি নিশ্চিত এর পরিবর্তন হবেই।”

এই ছবিতে ‘তানু’ ও ‘কুসুম’-এর দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন নায়িকা। “আধুনিক বিয়ের ওপর একটা মিষ্টি প্রেমের গল্প নিয়ে ছবিটি তৈরি হয়েছে। এমন গল্প আগে দর্শক দেখেছেন বলে মনে হয় না” জানিয়েছেন ‘ক্যুইন’। চলতি মাসের ২২ তারিখে মুক্তি পাবে আনন্দ এল রাই পরিচালিত ছবিটি। যেখানে কঙ্গনার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন আর মাধবন, জিমি শেরগিল, ধনুষ প্রমুখ অভিনেতারা।

Advertisement

আরও পড়ুন

Advertisement