×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ মে ২০২১ ই-পেপার

করোনায় মানুষ মারা গেলেও অনেক কিছু সেরে উঠছে, টুইটে দাবি কঙ্গনার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ এপ্রিল ২০২১ ১২:৫৫
কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত।

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জন। মৃত্যু হয়েছে প্রায় ১৭০০ মানুষের। এমন সময় দাঁড়িয়ে করোনাভাইরাসের প্রশংসা করলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এই ভাইরাসের জন্য মানুষের মৃত্যু হলেও বাকি অনেক কিছু ভাল হচ্ছে। টুইট করে এমন কথাই বলেছেন কঙ্গনা।

করোনাকে ‘তৈরি করা ভাইরাস’ বলে দাবি করেছেন কঙ্গনা। টুইটারে লিখেছেন, ‘তৈরি করা এই ভাইরাসকে মানুষ একে অপরের অর্থনীতি ধ্বংস করতে কাজে লাগিয়েছিল, আজ হয়তো তারা সেটাকে নিয়ে সন্ত্রস্ত। আমার কথার সঙ্গে হয়তো অনেকেই সহমত হবেন, অনেকেই হবেন না। কিন্তু একটা কথা মানতেই হবে যে, এই ভাইরাসটি পৃথিবীকে সারিয়ে তুলছে। মানুষ মারা যাচ্ছে ঠিকই, কিন্তু বাকি সব কিছু সেরে উঠছে’।

এখানেই থেমে যাননি কঙ্গনা। পৃথিবীর ভালর জন্য কী কী করতে হবে, সেই উপদেশও দিয়েছেন তিনি। লিখেছেন, ‘১) বছরে আমাদের প্রত্যেককে ৮টি করে গাছ পুঁততে হবে। ২) খরগোশের মতো সন্তান জন্ম দেওয়া বন্ধ করতে হবে। ৩) এমন সব প্লাস্টিকের পণ্য যা একবারই ব্যবহার করে নষ্ট করে ফেলতে হয়, সেগুলিকে এড়িয়ে চলুন। ৪) খাবার নষ্ট করবেন না। ৫) আপনার চারপাশের দায়িত্বহীন মানুষদের থেকে সতর্ক হয়ে তাদের দায়িত্ব নিন। কারণ আপনি সাবধানী হলেও তারা বিপদ ডেকে আনতে পারে’।

Advertisement

কঙ্গনার এই টুইটে লাইকের সংখ্যা প্রচুর। অনেকেই অভিনেত্রীর সঙ্গে একমত। তবে নেটাগরিকদের একাংশ বর্তমান পরিস্থিতে কঙ্গনার এমন মন্তব্য নিয়ে আপত্তি জানিয়েছেন। তাঁদের মতে, অভিনেত্রীর কাছে সব রকম সুযোগ সুবিধা আছে বলেই এই কঠিন পরিস্থিতেও 'পৃথিবী সেরে উঠছে'- গোছের কথা খুব সহজেই বলে ফেলছেন তিনি।

Advertisement