×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

প্রতিভাবানদের হয়ে সুযোগ চাইলেন কণিকা কপূর

সংবাদ সংস্থা
মুম্বই ০৩ জানুয়ারি ২০২১ ০০:০২
কণিকা কপূর।

কণিকা কপূর।

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর পর সোনু নিগম দাবি করেছিলেন, শুধু সিনেমা জগতেই নয়, ‘রাজনীতি’ চলে সঙ্গীত জগতেও। একই সুর শোনা গেল গায়িকা কণিকা কপূরের গলাতেও। তিনিও অভিযোগ করলেন, সঙ্গীতশিল্পীদেরও স্বজনপোষণের শিকার হতে হয়।

কণিকা বলেন, “আমি এ কথা অস্বীকার করছি না যে, মিউজিক ইন্ডাস্ট্রিতে অনেক প্রতিভাশালী শিল্পী রয়েছেন। একই ভাবে এটাও সত্যি যে অনেকেই নিজের প্রতিভা সামনে আনার সুযোগ পায় না। এ রকম শিল্পীদের শুধু একটি সুযোগের প্রয়োজন।”

কণিকা মনে করেন, ইন্ডাস্ট্রির আরও বেশি প্রতিভানির্ভর হওয়া উচিত। কেরিয়ারের শুরুর দিকে তাঁকেও অনেক সময় ‘অকারণে’ অনেক কাজ থেকে বাদ দিয়ে দেওয়া হয় বলে জানিয়েছেন তিনি। অতীতের সে সব অভিজ্ঞতা নিয়ে খারাপ লাগা থাকলেও, মনে কোনও রকম তিক্ততা রাখতে চান না গায়িকা।

Advertisement

আরও পড়ুন: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের লোগো উন্মোচিত হল সাংবাদিক সম্মেলনে

কণিকার কথায়, “সৌভাগ্যক্রমে আমি বেশ কয়েকটি সুপারহিট গান গেয়েছি তাই বহিরাগত হওয়া স্বত্ত্বেও আমার জন্য পরিস্থিতি কিছুটা সহজ হয়েছে। আজ আমি আমার ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেশের প্রতিভাশালী শিল্পীদের একটা প্ল্যাটফর্ম দেওয়ার চেষ্টা করছি। কারণ আমি জানি, একটা ভাল সুযোগের জন্য অপেক্ষা করতে কেমন লাগে।” কণিকা আশা করেন, স্বজনপোষণের ঊর্ধ্বে গিয়ে ইন্ডাস্ট্রির মানুষজন আরও বেশি সহানুভূতিশীল হবেন।

খুব শীঘ্রই নিজের মৌলিক গান প্রকাশ করবেন কণিকা। এ ছাড়াও বেশ কয়েকটি প্লে ব্যাক করেছেন তিনি। এমনকি গানের পাশাপাশি অভিনয় করার কথাও ভাবছেন গায়িকা।

আরও পড়ুন: মলদ্বীপে ‘একা’ কিয়ারা, নিজেই নিজের ছবি তুলছেন অভিনেত্রী

Advertisement