Advertisement
১৭ মে ২০২৪
Bollywood Scoop

টুকে বানিয়েছেন ‘রকি অউর রানি...’? শেষমেশ ক্যামেরার সামনে সত্যি বলেই ফেললেন কর্ণ জোহর

সাত বছর পরে পরিচালনায় ফিরে প্রেমের ছবি বানিয়েছেন কর্ণ জোহর। ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির মাধ্যমে সাফল্যও অর্জন করেছেন বলিউডের অন্যতম জনপ্রিয় পরিচালক ও প্রযোজক।

Karan Johar confessed that he copied two filmmakers for Rocky Aur Rani Kii Prem Kahaani

‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবি প্রসঙ্গে কী বললেন পরিচালক কর্ণ জোহর? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১০
Share: Save:

ছবির প্রথম প্রচার ঝলক মুক্তি পাওয়ার পর থেকেই শুরু হয়েছিল কানাঘুষো। ছবির ট্রেলার দেখার পরে আরও জোরালো হয়েছিল সেই সন্দেহ। ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির পুরোটাই কি সত্যিই পরিচালক কর্ণ জোহরের মস্তিষ্কপ্রসূত? ছবি ও তার গান মুক্তির পরে একাধিক বার আলাপ-আলোচনা, নানা ধরনের জল্পনা-কল্পনা হয়েছে এই নিয়ে। ছবি নিয়ে কথা বলতে গিয়ে এত দিন পরে অবশেষে ক্যামেরার সামনে সত্যিটা স্বীকার করেই ফেললেন কর্ণ। দুই তাবড় ছবিনির্মাতার আগের কাজ থেকে হুবহু টুকেছেন তিনি, সম্প্রতি এক সাক্ষাৎকারে জানালেন কর্ণ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে দুই সিনেনির্মাতার কাজ থেকে টুকে ‘রকি অউর রানি...’ ছবি বানানোর কথা স্বীকার করেন কর্ণ। কারা তাঁরা? কর্ণ বলেন, ‘‘আমার এই ছবিটা... ‘রকি অউর রানি...’, এটা তো দু’জন ছবিনির্মাতার থেকে টোকা। এক জন হলেন যশ চোপড়া, আর এক জন সঞ্জয় লীলা ভন্সালী।’’ যশ চোপড়া ও ভন্সালীর থেকে ছবির ঠিক কোন কোন জায়গা টুকেছেন কর্ণ? উত্তর দিতে গিয়ে তিনি বলেন, ‘‘ছবির যে এই এত সুন্দর সেটগুলো দেখছেন, এগুলো একটাই আমার মাথা থেকে বেরোয়নি। এগুলো সবই মূলত ভন্সালীর ভাবনা। ছবির গানের জন্য আমি যশ আঙ্কলকে টুকেছি। সেটা আমার মনে হয়, ছবির গানের দৃশ্যগুলো দেখলেই বোঝা যায়!’’

বলিউডে প্রেমের ছবির ক্ষেত্রে যশ চোপড়া যে কর্ণের অন্যতম পছন্দের ছবিনির্মাতা, তা একাধিক বার নিজের বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন কর্ণ। যশ চোপড়ার পুত্র আদিত্য চোপড়ার প্রথম পরিচালিত ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’-র সেটে সহকারী পরিচালক হিসাবে বিনোদনের জগতে হাতেখড়ি কর্ণের। অন্য দিকে, ভন্সালীর সেট যে রীতিমতো মুগ্ধ করে তাঁকে, তা-ও বহু বার স্বীকার করেছেন কর্ণ। ছবিতে ‘ঢিন্‌ঢোরা বাজে রে’ গানের সেট যে ভন্সালীর কথা মাথায় রেখেই বানিয়েছিলেন তিনি, তা স্পষ্ট হয়েছিল গানের দৃশ্য দেখেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE