Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Karan Johar on Rocky Aur Rani Kii Prem Kahaani

রকি এবং রানি দুই চরিত্রের অনুপ্রেরণা বলিউডের এক দম্পতি, তাঁরা কারা? খোলসা করলেন কর্ণ

জুলাই মাসে মুক্তি পেয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। এই ছবির মাধ্যমে সাত বছর পর পরিচালকের আসনে ফিরেছেন কর্ণ জোহর।

Karan Johar revealed his inspiration behind creating two characters Rocky and Rani in Rocky Aur Rani Kii Prem Kahaani

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৫
Share: Save:

কর্ণ জোহর পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিটি দর্শকদের একাংশের পছন্দ হয়েছে। যদিও বক্স অফিসে ছবির ব্যবসার পরিমাণ আশানুরূপ নয়। একাধিক সাক্ষাৎকারে এই গল্প যে কর্ণের বাস্তব জীবনের বিভিন্ন ঘটনা দ্বারা অনুপ্রাণিত সে কথা পরিচালক উল্লেখ করেছেন। কিন্তু ছবির মুখ্য দুই চরিত্র রকি এবং রানির অনুপ্রেরণা তিনি কোথা থেকে পেয়েছিলেন, তা নিয়ে কৌতূহল ছিলই। এ বার উত্তর দিলেন কর্ণ।

অক্ষয় কুমার এবং টুইঙ্কল খন্না।

অক্ষয় কুমার এবং টুইঙ্কল খন্না। ছবি: সংগৃহীত।

ছবিতে রকি এবং রানির চরিত্রে অভিনয় করেছেন যথাক্রমে আলিয়া ভট্ট এবং রণবীর সিংহ। সম্প্রতি, এক সাক্ষাৎকারে কর্ণ জানিয়েছেন এই দুই চরিত্রের নেপথ্যে রয়েছেন বলিউডের এক দম্পতি। তাঁরা হলেন অক্ষয় কুমার এবং টুইঙ্কল খন্না। কর্ণ বলেন, ‘‘হয়তো আমি পরোক্ষে অনুপ্রাণিত হয়েছিলাম। কারণ ওদের সঙ্গে অনেকটাই সময় কাটিয়েছি। ওরা একে অপরেরর সঙ্গে খুনসুটিতে ব্যস্ত থাকে। পাশাপাশি ওদের বৈবাহিক জীবন বন্ধুত্বপূর্ণ।’’ তাই কর্ণ মনে করেন, সমাজের দুই বিপরীত মেরু থেকে উঠে এলেও, দু’জন মানুষ ভালবাসার সন্ধান পেতে পারেন। কর্ণ বলেন, ‘‘মানুষ সাধারণত নিজের মতো মানুষের কাছে প্রেমের সন্ধান করে। কিন্তু হতেই পারে পরে সে অন্য কারও প্রেমে পড়ল।’’

১৯৯৯ সালে ‘ইন্টারন্যাশনাল খিলাড়ি’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন অক্ষয় এবং টুইঙ্কল। এই ছবিতে কাজ করতে গিয়েই তাঁরা একে অপরের প্রেমে পড়েন। ২০০১ সালে তাঁরা সাত পাকে বাঁধা পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE