Advertisement
১৩ জুন ২০২৪
Karan Johar

অনুষ্ঠান মাঝপথে ছেড়ে বাড়ি ফিরতে হয়েছিল, অবসাদে লুকিয়ে কান্নাকাটি করতেন কর্ণ

মানসিক অসুস্থতা নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন দীপিকা পাড়ুকোনের মতো বলিউড তারকা। মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা তৈরি করতে উৎসাহী কর্ণ জোহরও।

Karan Johar.

কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৮:০৫
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় ও কৃতী পরিচালক-প্রযোজক কর্ণ জোহর। সফল ছবিনির্মাতার পাশাপাশি এক জন নামজাদা সঞ্চালকও তিনি। প্রায় এক দশক ধরে সফল ভাবে দর্শক ও অনুরাগীদের মনোরঞ্জন করে চলেছে তাঁর সঞ্চালিত অনুষ্ঠান ‘কফি উইথ কর্ণ’। সম্প্রতি শুরু হয়েছে ‘কফি উইথ কর্ণ’-এর অষ্টম সিজ়ন। নতুন সিজ়নের প্রথম পর্বে অতিথি হিসাবে এসেছিলেন দীপিকা পাড়ুকোন ও রণবীর সিংহ। কর্ণের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলতে গিয়ে প্রসঙ্গ ওঠে মানসিক স্বাস্থ্যেরও। ২০১৪ সাল নাগাদ মানসিক অবসাদের শিকার হয়েছিলেন দীপিকা। সেই সময় তাঁর পাশে ছিলেন রণবীর। মানসিক স্বাস্থ্য সম্পর্কে সেই সময় তাঁর তেমন ধারণা না থাকলেও ধৈর্য ধরে দীপিকার সঙ্গ দিয়েছিলেন রণবীর। যুগলের কাছে এই গল্প শোনার পরে নিজের মানসিক অসুস্থতা নিয়েও মুখ খোলেন কর্ণ। কর্ণ জানান, সম্প্রতি এক অনুষ্ঠানের মাঝেই নাকি চূড়ান্ত উদ্বেগের শিকার হয়েছিলেন তিনি।

কর্ণ জানান, সম্প্রতি নীতা মুকেশ অম্বানী কালচারাল সেন্টারের অনুষ্ঠানে হঠাৎ করেই চূড়ান্ত উদ্বেগের সম্মুখীন হন তিনি। কর্ণের কথায়, ‘‘আমার মনে আছে আমি কুলকুল করে ঘামছিলাম। বরুণ (ধবন) আমার দিকে তাকিয়েছিল। ও আমাকে এসে জিজ্ঞাসা করে, আমি ঠিক আছি কি না। তার পর ও আমাকে একটা খালি ঘরে নিয়ে গিয়ে বসায়। আমি প্রথমে ভেবেছিলাম আমার হার্ট অ্যাটাক হয়েছে। আমার হাত-পা কাঁপছিল। জ্যাকেট খোলার পরেও আমি ঘামছিলাম। আমি তার পরেই ওখান থেকে বেরিয়ে যাই। বাড়ি গিয়ে আমি ঝরঝর করে কেঁদেছিলাম। এ দিকে আমি বুঝতেও পারছি না যে, আমি কেন কাঁদছি।’’

পরের দিন নিজের চিকিৎসককে ফোন করেছিলেন কর্ণ। তাঁকে সব জানানোর পরে কিছু ওষুধ খাওয়ার পরামর্শ দেন তিনি। ‘কফি উইথ কর্ণ’-এ কর্ণ জানান, এখনও পর্যন্ত সেই ওষুধ খাচ্ছেন তিনি। কর্ণ বলেন, ‘‘আমি জানি আমার মা এই পর্বটা দেখে একটু ভয় পাবেন। তবে আমি এটা ভেবেই স্বস্তি পাই যে, আমি এখন আগের চেয়ে ভাল আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE