Advertisement
০১ মার্চ ২০২৪
Bollywood Gossip

বলিউডে অভিষেক আরও এক তারকাসন্তানের, শুভকামনা জানাতে গিয়েই ফের সমালোচনার শিকার কর্ণ

বলিউডে তারকা-সন্তানদের ‘গডফাদার’ তিনি। আলিয়া ভট্ট, বরুণ ধওয়ান, জাহ্নবী কপূর, অনন্যা পাণ্ডের মতো একাধিক তারকা-সন্তানের আত্মপ্রকাশ কর্ণ জোহর প্রযোজিত ছবির মাধ্যমেই।

Karan Johar.

কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৩:৪৯
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় পরিচালক-প্রযোজক তিনি। এই প্রজন্মের তারকা-সন্তানদের ‘গডফাদার’। বিনোদন জগতে আলিয়া ভট্ট, বরুণ ধওয়ান, জাহ্নবী কপূর, অনন্যা পাণ্ডের মতো তারকা-সন্তানদের হাতেখড়ি কর্ণ জোহর প্রযোজিত ছবির মাধ্যমেই। এর জন্য কর্ণকে কম সমালোচনার মুখেও পড়তে হয়নি। বলিউডের স্বজনপোষণের ধ্বজাধারী তিনি, তাঁর বিরুদ্ধে এই অভিযোগও উঠেছে একাধিক বার। তাতে অবশ্য নিজের স্বভাব পাল্টে ফেলেননি কর্ণ। তবে এখন তিনি অনেক পরিমিত, কিছুটা সাবধানীও। তা সত্ত্বেও সমালোচনা তাঁর পিছু ছাড়ে না। সম্প্রতি এক তারকা-সন্তানের সাফল্যে তাঁকে শুভকামনা জানাতে গিয়েও নিন্দার মুখে পড়লেন প্রযোজক-পরিচালক।

বলিউডে নয়, সোজা প্যান ইন্ডিয়ান ছবিতে অভিষেক হতে চলেছে বলিউড অভিনেতা সঞ্জয় কপূরের মেয়ে শানায়া কপূরের। মালয়ালম তারকা মোহনলালের ছবি ‘ভ্রুষভ’-এর মাধ্যমে ছবির দুনিয়ার হাতেখড়ি হতে চলেছে শানায়ার। মোহনলালের মতো তারকার ছবিতে অভিষেক মুখের কথা নয়, স্বপ্ন পূরণ হতে চলেছে সঞ্জয়-কন্যার। রুপোলি পর্দার সফরের জন্য শানায়াকে শুভকামনা জানিয়ে সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করেন কর্ণ। সেখানে কর্ণ লেখেন, ‘‘অনেকেই কিছু কিছু পথচলাকে বংশগত ও পরিবারগত সুবিধাভোগের আওতায় ফেলেন। কিছু ক্ষেত্রে তা সত্যিও বটে। তবে আমি জানি, শানায়া এমন এক জন, যে নিজেকে শিল্পী হিসাবে প্রতিষ্ঠা করা ছাড়া অন্য কোনও স্বপ্ন দেখেনি। যে ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে কঠোর পরিশ্রম করেছে, নিজের সেরাটা দিয়েছে। সেই সব পেরিয়ে আজ শানায়ার কাছে এত বড় একটা সুযোগ এসেছে। মোহনলালের মতো তারকার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছে ও, যাঁকে আমি ভীষণ শ্রদ্ধা করি।’’ কর্ণের আশা, মোহনলালের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে নতুন অনেক কিছু শিখতে পারবেন শানায়া। পাশাপাশি কর্ণ এ কথা উল্লেখ করতেও ভোলেননি যে, খুব শীঘ্রই শানায়ার সঙ্গে কাজ করার ঘোষণা করবেন তিনি। কর্ণের এই ‘পরিবারগত সুবিধা’ শব্দবন্ধের প্রয়োগেই বেজায় চটেছেন নেটাগরিকরা।

বছরখানেক আগে কর্ণের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশনস’-এর ‘বেধড়ক’ ছবির মাধ্যমে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করার কথা ছিল সঞ্জয়-কন্যার। যদিও এ বার আর কর্ণের প্রযোজিত ছবির মাধ্যমে বিনোদন জগতে অভিষেক হচ্ছে না শানায়ার। তা সত্ত্বেও সমালোচনার মুখে বলিউডের পরিচালক-প্রযোজক। ধর্ম কর্নারস্টোন এজেন্সি-র সঙ্গে চুক্তিবদ্ধ শানায়া। নেটাগরিকদের একাংশের দাবি, নিজের প্রযোজনা সংস্থার মাধ্যমে না হোক, নিজের কাস্টিং সংস্থার মাধ্যমেই তারকাসন্তানদের বিনোদন জগতে নিয়ে আসতে বদ্ধপরিকর কর্ণ। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত নেটাগরিকদের সমালোচনার কোনও জবাব দেননি কর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE