Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Bollywood Actor

ওটিটিতে ছবি মুখ থুবড়ে পড়েছে, কিন্তু পারিশ্রমিক নিয়েছেন কয়েক কোটি, কে তিনি জানেন?

ওটিটিতে ইতিমধ্যেই হাতেখড়ি হয়েছে বলিপাড়ার অভিনেতাদের। কিন্তু পারিশ্রমিকের নিরিখে একটা অদৃশ্য প্রতিযোগিতা চলতেই থাকে সকলের মধ্যে।

Kareena Kapoor Khan claims the highest remuneration in OTT

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৭
Share: Save:

এই মুহূর্তে বিনোদন দুনিয়ায় ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা আকাশছোঁয়া। প্রেক্ষাগৃহে সিনেমা দেখার ভিড় অনেকটাই কমিয়ে দিয়েছে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মগুলি। তা ছাড়া অনেক ভাল মানের ছবি, সিরিজ় ওটিটিতেই মুক্তি পায়। ফলে নেটফ্লিক্স, অ্যামাজ়ন-এর মতো সংস্থার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকেন বলিউডের প্রথম সারির অভিনেতারা। ওটিটিতে ইতিমধ্যেই হাতেখ়ড়ি হয়েছে বলিপাড়ার অভিনেতাদের। অভিনয়ে একে-অপরকে পাল্লা দেন তো বটেই, কিন্তু পারিশ্রমিকের নিরিখে একটা অদৃশ্য প্রতিযোগিতা চলতেই থাকে সকলের মধ্যে।

‘ফ্যামিলি ম্যান ২’-এর সাফল্যের পর সামান্থা রুথ প্রভু ওটিটিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেতেন। সূত্রের খবর, আসন্ন সিরিজ় ‘সিটাডেল’-এ সামান্থা প্রায় ১০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন। বাঙালি পরিচালক সুজয় ঘোষ পরিচালিত ‘জানে জান’-এ অভিনয় করে ওটিটিতে অভিষেক হয়েছে করিনা কপূর খানের। করিনা নাকি এই কাজের জন্য প্রায় ১৫-১৮ কোটি টাকা নিয়েছেন। এক ওটিটি সংস্থার দাবি তেমনই।

ওটিটি বলে নয়, করিনা নাকি এমনিতেই অনেক বেশি পারিশ্রমিক দাবি করেন। ১০ কোটি টাকা পারিশ্রমিকের নীচে কোনও কাজ নাকি করেন না করিনা। পরিচালকেরা করিনাকে ছবিতে নেওয়ার আগে বাজেটের খাতা খুলে বসেন, এমন কথা শোনা যায় বলিউডে কান পাতলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE