Advertisement
১৯ জুলাই ২০২৪
Aishwarya Rai

সলমনের বিপরীতে বেমানান ঐশ্বর্যা! কেন ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন করিনা?

প্রযোজক সংস্থা বেঁকে বসেছিল। ঐশ্বর্যাকে নিতে রাজি ছিল না তারা। শেষে সমাধান বাতলে দেন কে? এত দিন পর নেপথ্যের গল্পটি বেরিয়ে এল প্রকাশ্যে।

Image of Salman Khan, Aishwarya Rai Bachchan, Kareena Kapoor Khan

করিনার প্রত্যাখ্যান, ঐশ্বর্যার সুযোগ! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৮:৩৭
Share: Save:

‘হম দিল দে চুকে সনম’ ছবিতে ঐশ্বর্যা রাই বচ্চন ও সলমন খানের রসায়ন আজও দর্শকের মুখে মুখে ফেরে। অন্য একটি গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন অজয় দেবগন। এই ছবি নিয়ে আজও চর্চা হয়। পরিচালনা তো বটেই, অভিনেতা বাছাইয়ের জন্যও বাহবা পান সঞ্জয় লীলা ভন্সালী, কিন্তু ছবিতে সলমনের বিপরীতে ‘নন্দিনী’-র চরিত্রে ঐশ্বর্যাকে নিতে চাননি ছবির প্রযোজক। তাঁদের তরফে প্রথম পছন্দ ছিলেন করিনা কপূর খান।

ঐশ্বর্যার আগে ছবির প্রস্তাব গিয়েছিল করিনার কাছে। কিন্তু অভিনেত্রী তা প্রত্যাখ্যান করেন। সেই সময় পড়াশোনায় মনোযোগ দিতে চেয়েছিলেন করিনা। তার পরে পরিচালক ঐশ্বর্যাকে বেছে নেন। তিনি তখন প্রাক্তন বিশ্ব সুন্দরী হলেও তাঁর অভিনয় নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই।

আধুনিক চেহারার জন্য সলমনের বিপরীতে মানানসই নন ঐশ্বর্যা। কারণ ‘নন্দিনী’ চরিত্রটি ঘরোয়া। সৌন্দর্য প্রতিযোগিতা থেকে এসেছেন, তাই সেই সময় অভিনেত্রীকে আধুনিকা হিসাবে দেখা হত। সমাধান বাতলে দিতে উদ্যোগী হয়েছিলেন সঞ্জয় লীলা ভন্সালী।

লম্বা বিনুনি দিয়ে সাবেক সাজে পর্দায় এনেছিলেন অভিনেত্রীকে। প্রসঙ্গত উল্লেখ্য, ‘রাজা হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করার কথা ছিল ঐশ্বর্যার। কিন্তু প্রাথমিক পর্যায়েই তা বাতিল হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE