Advertisement
০২ মে ২০২৪
Bollywood Feud

এক সময় রীতিমতো চুলোচুলি করেছেন, এখনও আদায়-কাঁচকলায় সম্পর্ক ‘এতরাজ়’-এর দুই নায়িকার?

প্রায় দু’দশক আগে একসঙ্গে একটি ছবিতে কাজ করেছিলেন করিনা কপূর খান ও প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। যদিও ছবিতে প্রায় সাপে-নেউলে সম্পর্ক ছিল তাঁদের। এখনও কি সেই তিক্ততার বরফ গলেনি?

Kareena Kapoor Khan and Priyanka Chopra Jonas.

(বাঁ দিকে) করিনা কপূর খান। প্রিয়ঙ্কা চোপড়া জোনাস (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৮:৩৭
Share: Save:

বলিউডে নাকি নায়িকাদের মধ্যে বন্ধুত্ব হয় না। এই কথাটি প্রবাদ হিসাবে বিনোদনের দুনিয়ায় বেশ প্রচলিত। জনপ্রিয়তার শীর্ষে টিকে থাকার রাস্তায় নাকি পরিপন্থী নায়িকাদের বন্ধুত্ব। দীর্ঘ দিন ধরে এই ধারণাকেই ধ্রুবসত্য বলে মনে করেছেন বলিউড অভিনেত্রীরা। সাফল্যের তালিকায় নিজেদের অবস্থান বজায় রাখতে একে অপরের বিরুদ্ধে মুখ খুলেছেন জনসমক্ষেও। সহকর্মীদের সমালোচনায় মুখরও হয়েছেন। অন্তত, ক্যামেরার সামনে কফি কাউচে বসে একে অপরকে নিয়ে তির্যক মন্তব্য করতে পিছপা হননি তাঁরা। এমন নায়িকাদের তালিকায় নাম আছে করিনা কপূর খান ও প্রিয়ঙ্কা চোপড়া জোনাসেরও। প্রায় দু’দশক আগে একটি ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন করিনা ও প্রিয়ঙ্কা। যদিও ছবিতে একে অপরের সঙ্গে প্রায় আদায়-কাঁচকলায় সম্পর্ক ছিল তাঁদের। ক্যামেরার নেপথ্যের সম্পর্কও যে বিশেষ মধুর ছিল, তা নয়। একাধিক বার মিলেছে তার প্রমাণ। এত বছর পরেও কি একই রয়েছে তাঁদের সম্পর্কের সমীকরণ?

‘কফি উইথ কর্ণ’-এ করিনা কপূর খান ও প্রিয়ঙ্কা চোপড়া।

‘কফি উইথ কর্ণ’-এ করিনা কপূর খান ও প্রিয়ঙ্কা চোপড়া। ছবি: সংগৃহীত।

বলিউডের অভিনেত্রীদের তালিকায় উপরের দিকে থাকার কারণে একাধিক বার ‘কফি উইথ কর্ণ’-এ এসেছেন প্রিয়ঙ্কা ও করিনা। কথা বলার ধরন নিয়েও একে অপরকে খোঁচা দিতে ছাড়েননি তাঁরা। কী কারণে এত তিক্ততা তাঁদের সম্পর্কের সমীকরণে? সম্প্রতি এক সাক্ষাৎকারে করিনা জানান, প্রিয়ঙ্কার সঙ্গে তাঁর সম্পর্কের আসল গল্পটা নাকি আলাদা। করিনা বলেন, ‘‘নব্বইয়ের দশকে আর ২০০০-এর গোড়ার দিকে সব খবরের বিষয়বস্তুই ছিল নায়িকাদের ঝগড়া। ভাবটা এমন যেন, সব নায়িকারা সব সময় নিজেদের মধ্যে ঝগড়া করতেই ব্যস্ত। এখন তো ‘ক্যাটফাইট’ শব্দবন্ধটাই আর সে ভাবে ব্যবহার করা হয় না। এখন পুরো বিষয়টাই অনেক স্বাভাবিক হয়েছে।’’ তবে কি এখন প্রিয়ঙ্কার সঙ্গে সমীকরণ বদলেছে করিনার? করিনার উত্তর, ‘‘আমার কোনও দিনই প্রিয়ঙ্কার সঙ্গে বিবাদ ছিল না। তখন হয়তো আমাদের মধ্যেও একটা চাহিদা ছিল, নিজেদের প্রমাণ করার। এখন আর সেটা নেই। প্রিয়ঙ্কা ভারতীয় অভিনেত্রী হিসাবে যে জায়গায় পৌঁছেছে, তা অভাবনীয়।’’

এক সময় ‘কফি উইথ কর্ণ’-এ একে অপরকে খোঁচা দিয়ে কথা বললেও অনুষ্ঠানের ষষ্ঠ সিজ়নে একসঙ্গে কফি-আড্ডায় এসেছিলেন করিনা ও প্রিয়ঙ্কা। প্রতিটি রাউন্ডে একসঙ্গে মজার খেলাতেও অংশগ্রহণ করেছিলেন তাঁরা। পুরনো কাসুন্দি ঘাঁটা তো দূরের কথা, তিক্ততা ভুলে যে এখন নিজেদের মধ্যে সুসম্পর্ক তৈরি করেছেন দুই নায়িকা, তা স্পষ্ট হয়েছিল সেই পর্ব থেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE