Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

রিমেকে ব্যর্থ হয়েছেন, সাফল্য পেতে বায়োপিকের জন্য এ বার কোমর বেঁধে নেমেছেন কার্তিক

বছরের প্রথম ছবিই বক্স অফিসে ধরাশায়ী। তার পরের ছবির রিপোর্ট কার্ডও তেমন ভাল নয়। পরের ছবির জন্য তাই একটু বেশিই পরিশ্রম করছেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান।

Kartik Aaryan

কার্তিক আরিয়ান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ২১:২০
Share: Save:

বছর শুরু করেছেন ব্যর্থতার মুখ দেখে। নতুন বছরের শুরুতে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘শেহজ়াদা’। বছরের প্রথম ছবির ভরাডুবির পরে বেশ কিছু দিন কিছুটা ঝিমিয়ে পড়েছিলেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। তবে সম্প্রতি ‘সত্যপ্রেম কি কথা’ বক্স অফিস ব্যবসার নিরিখে ভাল ফল করার পর আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন কার্তিক। পরবর্তী ছবির জন্য এ বার কোমর বেঁধে নেমে পড়েছেন অভিনেতা। ‘৮৩’ খ্যাত পরিচালক কবীর খানের সঙ্গে জুটি বেঁধেছেন কার্তিক। ছবির নাম ‘চন্দু চ্যাম্পিয়ন’। কার্তিকের অভিনয় জীবনের প্রথম জীবনীচিত্র এই ছবি। তাই ছবিকে আরও একটু বেশি গুরুত্ব দিচ্ছেন অভিনেতা। সেই কারণেই ছবির কাজে কোনও ফাঁক রাখতে চাইছেন না অভিনেতা।

সেনাবাহিনীর প্রাক্তন সদস্য ও পরবর্তী কালে প্যারালিম্পিকে স্বর্ণপদক জয়ী ক্রীড়াব্যক্তিত্ব মুরলীকান্ত পেটকরের জীবনাবলম্বনে তৈরি হতে চলেছে কবীর খানের ‘চন্দু চ্যাম্পিয়ন’। ছবির শুটিং শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। সমাজমাধ্যমের পাতায় প্রকাশিত হয়েছে ছবিতে কার্তিকের লুকও। লন্ডনের অলিম্পিয়ান সেন্টারে সম্প্রতি বেশ কিছু দৃশ্যের শুটিং করেছেন কার্তিক। এক সাক্ষাৎকারে কার্তিক জানান, ১০২ ডিগ্রি জ্বর নিয়েও জলের তলায় শুটিং করেছেন তিনি। কার্তিকের কথায়, ‘‘এই ছবিতে আমাকে একাধিক অবতারে দেখা যাবে। কখনও ভারী চেহারায়, কখনও আবার ছিপছিপে অ্যাথলেটিক শরীরে। ওই চেহারার পৌঁছতে আমাকে মাঝেমধ্যে বিরতিও নিতে হবে। কবীর স্যর যে ভাবে ছবিটা তৈরি করতে চাইছেন, সেটার কথা মাথায় রেখে আমিও নিজের সেরাটা দিতে চাই।’’ কার্তিক জানান, মাস দু’য়েকের বিরতি নিয়ে নিজের চেহারা গড়েপিটে নেবেন তিনি। ‘চন্দু চ্যাম্পিয়ন’-এর জন্য নিজেকে একেবারে নিংড়ে ফেলছেন কার্তিক, তা স্পষ্ট অভিনেতার কথায়। তিনি বলেন, ‘‘আমি তো জ্বর নিয়েও জলে নেমে শুট করেছি। একসঙ্গে তিন-চারটে করে ওষুধ খেয়ে জলে নামতাম। জলের মধ্যে দৃশ্য শুট করা হয়ে গেলে উঠে আসতাম। জলে অনেকটা সময় থাকার ফলে আবার জ্বর আসত। তখন আবার একই নিয়ম!’’

১৯৬০ সালে কমনওয়েলথ গেমস ও ১৯৭২ সালে জার্মানিতে প্যারালিম্পিকের সোনা জেতেন মুরলীকান্ত পেটকর। তাঁরই জীবনাবলম্বনে তৈরি হচ্ছে ‘চন্দু চ্যাম্পিয়ন’। এই ছবি তৈরির কথা শুরু হওয়ার পরে সেই ছবিতে প্রথম কাজ করার ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। ২০১৬ সালে এই বায়োপিকে কাজ করা নিয়ে কথাও বলেছিলেন সুশান্ত। তবে শেষ পর্যন্ত ওই ছবিতে আর কাজ করা হয়ে ওঠেনি তাঁর। ২০২০ সালে প্রয়াত হন অভিনেতা। এ বার মুরলীকান্ত পেটকরের ভূমিকায় দেখা যেতে চলেছে কার্তিককে। খবর, কবীর খানের এই ছবিতে কার্তিকের বিপরীতে দেখা যাবে বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কপূরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Scoop Kartik Aaryan Kabir Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE