Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shehzada Controversy

ছবি মুক্তির চার মাস পার, ৩০ লক্ষ টাকার পারিশ্রমিক এখনও পাননি ‘শেহজ়াদা’র কলাকুশলী

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত ছবি ছিল কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত ‘শেহজ়াদা’। প্রেমের মাসে মুক্তি পেলেও বক্স অফিসে একেবারে ভাল ব্যবসা করতে পারেনি এই ছবি।

Kartik Aaryan’s movie Shehzada’s crew is reportedly still waiting for their payment of worth rupees 30 lacs.

কার্তিক আরিয়ান অভিনীত ‘শেহজ়াদা’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৬:১২
Share: Save:

গত বছরই মুক্তি পেয়েছিল অনীস বাজ়্মী পরিচালিত ছবি ‘ভুল ভুলাইয়া ২’। ছবিতে কাজ করে নজর কেড়েছিলেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। বক্স অফিসেও বেশ সাড়াজাগানো ব্যবসা করেছিল এই ছবি। এমনকি, ছবির বাণিজ্যিক সাফল্যের সৌজন্যে ‘তারকা’ তকমা পর্যন্ত অর্জন করেছিলেন কার্তিক আরিয়ান। ‘ভুল ভুলাইয়া ২’-এর সাফল্যের পর ‘শেহজ়াদা’ ছবি নিয়ে বেশ উৎসাহ জন্মেছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে। তবে, সেই আশাপূরণ করতে ব্যর্থ হয়েছে কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি। মুক্তির পরেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল রোহিত ধওয়ান পরিচালিত এই ছবি। লাভ তো দূরের কথা, প্রায় ৬৫ কোটি টাকার বাজেটে তৈরি ছবি বক্স অফিস থেকে সেই টাকাও তুলতে পারেনি। ৩০ দিনে মাত্র ৩০ কোটির ব্যবসা করেছিল ‘শেহজ়াদা’। ছবির এই খারাপ ব্যবসার প্রভাব এ বার গিয়ে পড়ল ছবির সঙ্গে যুক্ত কলাকুশলীর উপরে। ছবির মুক্তি পাওয়ার চার মাস পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত পারিশ্রমিক পাননি ‘শেহজ়াদা’ ছবির সঙ্গে যুক্ত অনেকেই। খবর, পারিশ্রমিকের সেই অঙ্কটা ৩০ লক্ষ টাকার কাছাকাছি।

‘শেহজ়াদা’ ছবির নির্মাতাদের বিরুদ্ধে পারিশ্রমিক না দেওয়ার অভিযোগ তুলেছেন ছবির সঙ্গে যুক্ত কলাকুশলী। সাধারণত ছবিমুক্তির ৩০ থেকে ৯০ দিন, অর্থাৎ এক মাস থেকে তিন মাসের মধ্যে সম্পূর্ণ পারিশ্রমিক দিয়ে দেওয়া হয়। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল ‘শেহজ়াদা’। ছবি মুক্তির চার মাস পূর্ণ হতে চললেও এখনও পারিশ্রমিক পাননি অনেকে। কবে মিলবে তাঁদের প্রাপ্য পারিশ্রমিক, তা সম্পর্কেও কোনও তথ্য জানানো হয়নি ছবির নির্মাতাদের তরফে। এখনও পর্যন্ত এ নিয়ে কোনও আইনি পদক্ষেপ না করা হলেও ক্ষোভে ফুঁসছেন ‘শেহজ়াদা’র কলাকুশলী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE