Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jisshu Sengupta

Jisshu Sengupta: কৌশিকের হিন্দি নেটফ্লিক্স ছবিতে যিশু

দীর্ঘ সময় পরে আবার জুটি বেঁধেছেন পরিচালক-অভিনেতা। হিন্দি এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে যিশু এখন পরিচিত মুখ।

যিশু

যিশু

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ০৮:২৯
Share: Save:

হিন্দি ইন্ডাস্ট্রিতে কাজ করছেন বাংলার একাধিক পরিচালক। তবে শুধু জাতীয় স্তরে নয়, আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের নজরেও রয়েছে বাংলার পরিচালকেরা। নেটফ্লিক্স প্রযোজিত একটি অ্যান্থলজির জন্য সম্প্রতি ছবির শুট শেষ করেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। এই অ্যান্থলজির নাম ‘লাথরানি’, যার অর্থ গন্ডগোল। এটি কৌশিকের দ্বিতীয় হিন্দি ছবি। মুখ্য চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত এবং জনি লিভার।

এর আগে সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় হিন্দিতে ‘মনোহর পাণ্ডে’ ছবিটি করেছেন কৌশিক। সেই ছবির জন্য কলকাতায় শুট করে গিয়েছেন রঘুবীর যাদব, সৌরভ শুক্ল এবং সুপ্রিয়া পাঠক। নেটফ্লিক্স ছবিটির শুট হয়েছে ঝাড়খণ্ডে। শোনা যাচ্ছে, এটি একটি সোশ্যাল স্যাটায়ার। সামাজিক ব্যবস্থাকে কটাক্ষ করে তৈরি হয়েছে এই অ্যান্থলজি। কৌশিক ছাড়াও এই অ্যান্থলজির অন্য ছবিগুলি পরিচালনা করেছেন অসম এবং পঞ্জাবের বিশিষ্ট পরিচালকেরা।

কৌশিক ও জনি

কৌশিক ও জনি

কৌশিকের পরিচালনায় ‘আর একটি প্রেমের গল্প’-এ কাজ করেছিলেন যিশু। তার পরে কৌশিকের বাংলা ছবিতে ঋত্বিক চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায় বা আবীর চট্টোপাধ্যায়কে দেখা গেলেও, যিশুকে দেখা যায়নি। দীর্ঘ সময় পরে আবার জুটি বেঁধেছেন পরিচালক-অভিনেতা। হিন্দি এবং দক্ষিণী ইন্ডাস্ট্রিতে যিশু এখন পরিচিত মুখ। অন্য দিকে নব্বইয়ের দশকের হিন্দি ছবির হিট কৌতুকশিল্পী জনি লিভারকেও দীর্ঘ সময় পরে দেখা যাবে এই ছবিতে।

কৌশিক নির্দেশিত ‘লক্ষ্মী ছেলে’, ‘অর্ধাঙ্গিনী’, ‘কাবেরী অন্তর্ধান’ ইত্যাদি ছবিগুলি মুক্তির অপেক্ষায়। নেটফ্লিক্স ছবিটির পোস্ট-প্রোডাকশনের কাজ চলছে এখন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jisshu Sengupta Netflix Kaushik Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE