Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Don 3 update

নতুন ‘ডন’ রূপে আত্মপ্রকাশ রণবীর সিংহের, নায়িকার চরিত্রে কি চূড়ান্ত কিয়ারা আডবাণী?

২০০৬-য় ‘ডন’ ও ২০১১ সালে ‘ডন ২’-এর এ বার পালা ‘ডন ৩’-এর। বাদশার জায়গায় ‘ডন’রূপে ফিরছেন রণবীর সিংহ। তাঁর বিপরীতে কি দেখা যেতে চলেছে কিয়ারা আডবাণীকে?

(বাঁ দিকে) রণবীর সিংহ, কিয়ারা আডবাণী (ডান দিকে)।

(বাঁ দিকে) রণবীর সিংহ, কিয়ারা আডবাণী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৭:০৫
Share: Save:

বলিউডে এখন আলোচনার কেন্দ্রে ‘ডন ৩’। নিজের অন্যতম সফল ও জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে ফিরছেন পরিচালক ফারহান আখতার। ‘ডন’ এবং ‘ডন ২’ ছবির সাফল্যের পরে ‘ডন ৩’ ছবিতে ফেরার কথা ছিল শাহরুখ খানেরই। তবে পরে খবর মেলে, ছবিতে অভিনয় করতে রাজি হননি বাদশা। তাই খোঁজ শুরু হয় এমন এক অভিনেতার, যিনি শাহরুখের জুতোয় পা গলাতে পারবেন। গত কয়েক মাস ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল, শাহরুখ ‘ডন’-এর ব্যাটন তুলে দিতে চলেছেন রণবীর সিংহের হাতে। অবশেষে সেই খবরে সিলমোহর পড়েছে বুধবার। নতুন যুগের ‘ডন’ হিসাবে আত্মপ্রকাশ করেছেন রণবীর। বলিপাড়ার অন্দরে জল্পনা, তাঁর বিপরীতে নায়িকা হিসাবে দেখা যেতে চলেছে কিয়ারা আডবাণীকে। এ বার খবর, ছবিতে নায়িকা নন, অন্য এক চরিত্রের জন্য নাকি প্রস্তাব গিয়েছে কিয়ারার কাছে।

‘ডন’ ফ্র্যাঞ্চাইজ়ির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র রোমা। ‘ডন’ ও ‘ডন ২’ ছবিতে রোমার চরিত্রে দেখা গিয়েছিল প্রিয়ঙ্কা চোপড়া জোনাসকে। ২০০৬ সালে ফারহানের ‘ডন’ ছবিতে প্রথম একসঙ্গে কাজ করেন শাহরুখ ও প্রিয়ঙ্কা। তার পরে ২০১১ সালে ‘ডন ২’ ছবিতেও নিজেদের চরিত্রে ফেরেন তাঁরা। তার পর প্রায় এক যুগের বিরতি। শোনা গিয়েছিল, ‘ডন ৩’ ছবিতে রোমার চরিত্রের জন্য ভাবা হয়েছিল বলিউড অভিনেত্রী কিয়ারাকে। সম্প্রতি এক্সেল এন্টারটেনমেন্টের দফতরেও দেখা গিয়েছিল কিয়ারাকে। তবে এখন খবর, নতুন ‘ডন ৩’ ছবির জন্য নাকি নতুন করে ভাবা হচ্ছে সব চরিত্রকে। রোমা চরিত্র যে থাকবেই আগামী ছবিতে, তার কোনও নিশ্চয়তা নেই। এক যুগের বিরতির পর নতুন আঙ্গিকে ‘ডন’ ও সেই ব্রহ্মাণ্ডকে সাজাতে চান ফারহান। সেই ভাবনার সঙ্গে তাল মিলিয়ে নতুন ছকে ফেলা হচ্ছে ছবির চরিত্রগুলিকেও। তাই রোমা চরিত্রে নয়, অন্য এক চরিত্রে দেখা যাবে কিয়ারাকে। শোনা যাচ্ছে, কিয়ারার এই চরিত্র নাকি আদপে খলনায়িকার চরিত্র। ছবিতে নাকি রীতিমতো সম্মুখসমরে নামতে চলেছেন রণবীর ও কিয়ারা। যদিও কিয়ারাকে নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি এক্সেল এন্টারটেনমেন্টের তরফে।

মঙ্গলবার সমাজমাধ্যমের পাতায় ‘নতুন যুগের সূচনা’-র আভাস দিয়ে একটি পোস্ট করেন ফারহান। সেই পোস্ট থেকেই স্পষ্ট হয়ে যায়, অমিতাভ বচ্চন ও শাহরুখ খানের পর এ বার নতুন এক ‘ডন’কে পেতে চলেছেন দর্শক। বুধবার অবশেষে নতুন ‘ডন’ রূপে আত্মপ্রকাশ করলেন রণবীর। প্রকাশ্যে এল নতুন টিজ়ার। হাতে রিভলভার, চোখে কালো চশমা, ঠোঁটে সিগারেট। প্রথম ঝলকে ছকে বাঁধা ‘ডন’-এর বেশে দেখা গেল রণবীরকে। যদিও রণবীরের এই লুক নিয়ে দ্বিধাবিভক্ত নেটদুনিয়া। মঙ্গলবার থেকেই সমাজমাধ্যমে শুরু হয়েছিল ‘নোএসআরকেনোডন’ হ্যাশট্যাগের ঝ়ড়। বুধবার রণবীরকে ‘ডন’-এর চেহারায় দেখেও শাহরুখকে ফিরিয়ে আনার দাবি তুলেছেন বাদশার অনুরাগীরা। অন্তত শাহরুখকে বিশেষ চরিত্রে ফিরিয়ে আনা হোক, এ নিয়ে নাছোড়বান্দা তাঁরা। পাশাপাশি, রণবীরের মতো নতুন প্রজন্মের অভিনেতার মাধ্যমে ফ্র্যাঞ্চাইজ়িকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন নেটাগরিকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE