Advertisement
১৮ জুলাই ২০২৪
Kiara Advani

বিদেশে গিয়ে ইংরেজিতে কথা বলে তুমুল সমালোচিত কিয়ারা! এ বার কড়া জবাব দিলেন অভিনেত্রী

কান চলচ্চিত্র উৎসবে কিয়ারা তাঁর পোশাকের কারণে যতটা প্রশংসিত হয়েছেন, ততটাই সমালোচিত হন তাঁর ইংরেজি বলার ধরনের জন্যে। অবশেষে কটাক্ষের উত্তর দিলেন তিনি।

Kiara Advani share a cryptic note after face a backlash for her accent in cannes 2024

কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২১:৩৩
Share: Save:

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ফ্রান্সে যান কিয়ারা আডবাণী। এটাই তাঁর কান-এ প্রথম বার যাওয়া। প্রতি বছরই বাহারি পোশাক পরে কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় নজর কাড়েন ভারতীয় তারকারা। সেই তালিকায় অনেক আগেই নাম লিখিয়েছেন দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্যা রাই বচ্চন, অনুষ্কা শর্মা, সোনম কপূর, সারা আলি খান, অদিতি রাও-সহ একাধিক অভিনেতা-অভিনেত্রী।

এই প্রথম দেখা গেল কিয়ারাকে। সেখানে অড্রি হেপবার্নের মতো কিয়ারার পোশাক যতটা প্রশংসিত হয়েছে, ততটাই সমালোচিত হয়েছেন তিনি, তাঁর ইংরেজি বলার ধরনের কারণে। গত কয়েক দিন ধরেই নেটপাড়ায় হাসাহাসি হচ্ছে তাঁকে নিয়ে। অবশেষে কটাক্ষের জবাব দিলেন অভিনেত্রী!

কানে উপস্থিত আলোকচিত্রীদের সঙ্গে কথা বলার সময়ে তিনি বলেন, ‘‘আমার কাছে কান-এ আমন্ত্রণ পাওয়াটা খুবই সম্মানজনক। আমার কেরিয়ারের এক দশক হতে চলেছে। তার মাঝে অসাধারণ একটি প্রাপ্তি হল আমার। প্রথম বারের মতো কান চলচ্চিত্র উৎসবে আসতে পেরে এবং ‘রেড সি ফাউন্ডেশন ফর উইমেন ইন সিনেমা’ কর্তৃক সম্মানিত হতে পেরে আমি আপ্লুত।’’ পুরো কথাটিই তিনি ইংরেজিতে বলেছেন এবং নায়িকার বলার ভঙ্গি নিয়ে নেটমাধ্যমে হাসির রোল উঠেছে। অনেকেই তাঁর এই কথা শুনে বলেছেন, ‘‘কিয়ারা কি নিজেকে কিম কার্দাশিয়ান মনে করছেন?’’ অনেকে আবার বলেছেন, ‘‘ভারতের বাইরে বেরিয়েই বিদেশি হয়ে গিয়েছেন নাকি নায়িকা!’’ কান-এ থাকাকালীন এ নিয়ে কোনও মন্তব্য করেননি কিয়ারা, দেশে ফিরতেই কটাক্ষের জবাবে তিনি সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘যে নারী অন্য নারীর হয়ে কথা বলে, তার পাশে দাঁড়ান, তাকে উৎসাহ দিন, যাতে সেই মানুষটি নিজেকে বিশ্বাস করা শুরু করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiara Advani Bollywood Actor Cannes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE