Advertisement
১৫ জুলাই ২০২৪
laapataa ladies on Netflix

হারিয়ে যাওয়া নারীর কাছে হার উগ্র পৌরুষের! ‘অ্যানিম্যাল’-কে কী ভাবে হারাল ‘লাপতা লেডিজ়’?

মাত্র এক মাস হয়েছে ওটিটি-র পর্দায় মুক্তি পেয়েছে ‘‌লাপতা লেডিজ়’। আর তাতেই সন্দীপ রেড্ডি বঙ্গার সুপার হিট্ ছবি ‘অ্যানিম্যাল’-কে পিছনে ফেলে দিল জনপ্রিয়তায়।

Kiran Rao Laapataa ladies beat ranbir kapoor movie animal in Netflix

‘লাপতা লেডিজ়’-এর কাছে হার ‘অ্যানিম্যাল’-এর। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২০:০০
Share: Save:

এই মুহূর্তে নেটপাড়া মজে রয়েছে ‘সজনী’ গানে। ইনস্টাগ্রাম থেকে ফেসবুক, রিলের ছড়াছড়ি। কিরণ রাও পরিচালিত এই ছবি ‘লাপতা লেডিজ়’ –এ মজে সিনে জগৎ।

১ মার্চ মুক্তি পায় এই ছবি। সূর্যমুখী গ্রামের দীপক, ফুল ও জয়াদের দাম্পত্য জীবন থেকে আকাঙ্খা ও নারীর উড়ান দেখতেই হল-এ ভিড় জমান দর্শকরা।

‘আলফা মেল’-এর উদ্‌যাপনের জামানায় কিরণের ছবির দীপক যেন তাঁরই বিপরীত রূপ। সিনেমা হল-এ সাড়া ফেলেছিল এই ছবি, এ বার ওটিটির পর্দায়তেও সেই ধারা অব্যাহত রাখল কিরণের ছবিটি।

মাত্র এক মাস হয়েছে একটি ওটটি-তে মুক্তি পেয়েছে এই ছবি আর তাতেই সন্দীপ রেড্ডি বঙ্গার সুপার হিট্ ছবি ‘অ্যানিম্যাল’-কে দর্শক টানার সংখ্যায় হারিয়ে দিল ‘লাপতা লেডিজ়’। এক মাসে ১৩.৪ মিলিয়ান ‘ভিউ’ পেয়েছে কিরণের এই ছবি।

মুক্তির পর থেকেই বিতর্ক হয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গার এই ছবিকে ঘিরে। প্রথম ছবিতেই পরিচালক বঙ্গা জানিয়ে দেন, দ্বিতীয় অধ্যায় আসবে, সেই ছবির নাম হবে ‘অ্যানিম্যাল পার্ক’। ছবিতে মুখ্য চরিত্রে রণবীর কপূর থাকবেন, তা নিয়ে কোনও দ্বিমত নেই।

ছবির প্রথম পর্বে রক্ত, হিংসা, উগ্র পৌরুষের কারণে সমাজের একটা বড় অংশের কাছে সমালোচিত হন তিনি। যদিও বিতর্কের তোয়াক্কা করেননি পরিচালক বঙ্গা। উল্টে তাঁর ছবির সমালোচনা করেছেন যাঁরা তাঁদের কটু কথা শোনাতে ছাড়েননি তিনি। যদিও বক্স অফিসে ১০০০ কোটির উপর ব্যবসা করেছে এই ছবি। তবুও ওটিটি-তে ‘লাপতা লেডিজ়’-এর কাছে কুপোকাত এই ছবি।

২৬ জানুয়ারি ওটিটির পর্দায় মুক্তি পায় ‘অ্যানিম্যাল’। তার পর থেকে টানা তিন মাস এক নম্বরে ছিল ছবিটি। অন্য দিকে ২৬ এপ্রিল ওটিটি-তে আসে ‘‌লাপতা লেডিজ়’ ছবি। মাত্র এক মাসের মধ্যেই অ্যানিম্যাল-এর গত তিন মাসের রেকর্ডকে ছাপিয়ে চলে গিয়েছে ‘‌লাপতা লেডিজ়’। ‘অ্যানিম্যাল’-এর ভিউ ছিল ৩ মাসে ১৩.৬ মিলিয়ন, অন্য দিকে ১ মাসে ১৩.৪ মিলিয়ান ‘ভিউ’ পেল কিরণের ‘লাপাতা লেডিজ়’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Laapataa Ladies Kiran rao Netflix Animal Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE