Advertisement
১৯ জুন ২০২৪
Cargo Pants

আঁটসাঁট জিন্‌সের চেয়ে ঢিলেঢালা কার্গোই এ মরসুমে বেশি চলনসই, এর সঙ্গে মিলিয়ে কী পরবেন?

সুতির কার্গো প্যান্ট বা কার্গো জিন্‌স এখন মহিলাদের পছন্দের তালিকায় প্রথমেই উঠে এসেছে। নীল, ধূসর বা জংলা রঙের কার্গো প্যান্টের ধরনও অনেক।

How to wear cargo jeans in 2024

কার্গো জিন্‌স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৫:৫৯
Share: Save:

সময় ও পরিস্থিতির বিচারে ফ্যাশন ট্রেন্ড বার বারই বদলেছে। জমকালো পোশাক, আঁটসাঁট প্যান্টের বদলে ছিমছাম, ঢিলাঢালা পোশাকই জেন এক্স-জেন ওয়াইদের প্রথম পছন্দ। মহিলারা এখন আরও বেশি করে বাইরের চাকরির জগতের সঙ্গে জড়িয়ে পড়েছেন। তাই স্কার্ট বা সালোয়ারের বদলে ট্রাউজ়ার্স পরার চল বেড়েছে। অতিমারির দিনগুলি প্রাত্যহিক জীবনাভ্যাসে বহুল পরিবর্তন এনেছে। তারই সঙ্গে বদল এনেছে পরিধানে, সাজসজ্জা নিয়ে চিন্তাভাবনায়। এখন জমকালো পোশাক সংগ্রহ করার প্রবণতা কমেছে। বদলে টিউনিক, লং ড্রেস, বড় শার্ট, কুর্তি, লেগিংস, সলিড রঙের টপস, পালাজ়োর চল বেশি। আর সেই সঙ্গেই ওয়ার্ডরোবের একটি বড় অংশ জুড়ে জায়গা করে নিয়েছে কার্গো প্যান্ট।

এমনিতেই আমাদের গ্রীষ্মপ্রধান দেশ। তার উপর খামখেয়ালি আবহাওয়ায় গরমের ভাগটাই বেশি। চড়া রোদে যাদের নিয়মিত বাইরে বেরোতে হয়, তারা আলমারি হাতড়ে ঢিলাঢালা আরামদায়ক পোশাকই খোঁজেন। আর তাই সুতির কার্গো প্যান্ট বা কার্গো জিন্‌স এখন মহিলাদের পছন্দের তালিকায় প্রথমেই উঠে এসেছে। নীল, ধূসর বা জংলা রঙের কার্গো প্যান্টের ধরনও অনেক। একগাদা পকেটে টুকিটাকি দরকারি জিনিস রাখারও সুবিধা। আর সবচেয়ে বড় কথা হল আরাম। আঁটসাঁট মোটা কাপড়ের জিনসে হাঁসফাঁস করার চেয়ে ঢিলাঢালা কার্গো প্যান্টে আরাম অনেক বেশি। এখন তো সামাজিক অনুষ্ঠান, উৎসবে পরার মতো পোশাকের চাহিদা অনেকটা কমেছে। বরং বিক্রি বেড়েছে রোজের কেজো পোশাকের। আর সেখানেই বাজিমাত করেছে পকেট দেওয়া কার্গো প্যান্ট।

কার্গোর অনেক ধরন আছে। একটা সময় জংলা ছাপের কার্গোই বেশি পাওয়া যেত। এখন রং ও নকশায় অনেক বদল এসেছে। এখনকার ফ্যাশন ট্রেন্ডে কেমন কার্গো জিনস কিনবেন, তার সঙ্গে মিলিয়ে কী পরবেন, চলুন দেখে নেওয়া যাক।

১) গনগনে গরমকাল হোক বা ফুরফুরে বসন্ত, সব সময়েই আধুনিক ফ্যাশনিস্তাদের পছন্দ ক্লাস্কি কার্গো জিন্‌স। হালকা নীলরঙা ক্লাসিক কার্গো কিনে নিন, তার সঙ্গে মিলিয়ে পরতে পারেন সাদা ট্যাঙ্ক-টপ। আর পায়ে অ্যাডিডাসের স্নিকার। দিন হোক বা রাত, অনুষ্ঠান হোক বা সান্ধ্য আড্ডা, আপনাকেই লাগবে ‘কুল অ্যান্ড ট্রেন্ডি।’

How to wear cargo jeans in 2024

কার্গো প্যান্টেই মন মজেছে কমবয়সিদের। ছবি: সংগৃহীত

২) গুচ্চি, কোপারনি গাঢ় নীলরঙা কার্গো এনেছে। গরম হোক বা ঠান্ডা, যে কোনও সময়েই আরামদায়ক এই কার্গো। এর সঙ্গে গলিয়ে নিন ক্রপড টি আর পায়ে নাইকির সাদা এয়ার ফোর্স ১ স্নিকার।

৩) এই গরমে ভারী কোনও পোশাক গায়ে রাখতেই ইচ্ছা করে না। গায়ের সঙ্গে আঁটসাট পোশাক পরারও ইচ্ছা নেই। দেহের মাপের চেয়ে বড় অর্থাৎ, ‘ব্যাগি’ পোশাক পরার চল হয়েছে এখন। সেই ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে ব্যাগি কার্গোও এসে গিয়েছে। নীল ব্যাগির সঙ্গে নিশ্চিন্তে পরতে পারেন ধূসররঙা টি-শার্ট।

৪) বেলুন কার্গো এখন বেশ পছন্দ কমবয়সিদের। সান্ধ্য আড্ডা হোক বা পার্টি, নিশ্চিন্তে পরতে পারেন বেলুন কার্গো। সঙ্গে ট্যাঙ্ক টপ বেশ যাবে। পায়ে গলিয়ে নিন ব্লক হিল বা কিটেন হিল।

৫) ওয়াইড কার্গো জিন্‌সের সঙ্গে বটন ডাউন শার্ট এখন ফ্যাশনে খুবই ইন। তার সঙ্গে পায়ে পরতে পারেন ফ্ল্যাট প্ল্যাটফর্ম স্যান্ডাল। প্ল্যাটফর্ম হিলও মন্দ লাগবে না। যাঁরা একেবারেই হিল পরতে পারেন না, তাঁরা প্ল্যাটফর্ম হিলে ভরসা পান। আর সব ধরনের পোশাকের সঙ্গেই মিলিয়ে পরা যায় এই ধরনের হিল। এই হিল পরে হাঁটতেও অসুবিধা হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Fashion Tips Dress Up
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE