Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Aamir Khan

‘লাল সিংহ চড্ডা’র ভরাডুবির পর কতটা ভেঙে পড়েছিলেন আমির? জানালেন প্রাক্তন স্ত্রী কিরণ

ছবির ব্যর্থতার পরে প্রায় এক বছর প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন আমির। অভিনয় থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই সময় কতটা ভেঙে পড়েছিলেন তিনি, সম্প্রতি তা জানালেন তাঁর প্রাক্তন স্ত্রী কিরণ রাও।

Kiran Rao reveals Aamir Khan’s reaction to laal singh chaddha’s failure

আমির খান এবং কিরণ রাও। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৫
Share: Save:

‘লাল সিংহ চড্ডা’ নিয়ে প্রত্যাশা ছিল নির্মাতাদের। কিন্তু গত বছর ভরাডুবি হয় আমির খানের বহু প্রতীক্ষিত এই ছবির। হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে তৈরি এই ছবি দর্শকের মনে জায়গা করে নিতে পারেনি। এই ছবি নিয়ে আশাবাদী ছিলেন বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খানও। কিন্তু এ ভাবে মুখ থুবড়ে পড়বে ছবি, সেটা বোধ হয় বুঝতে পারেননি তিনি। এই ছবির ব্যর্থতার পরে প্রায় এক বছর প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন আমির। অভিনয় থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই সময় কতটা ভেঙে পড়েছিলেন অভিনেতা, সম্প্রতি তা জানালেন তাঁর প্রাক্তন স্ত্রী কিরণ রাও।

কিরণ এই মুহূর্তে ‘লাপতা লে়ডিস’ নামে একটি ছবি বানানোর কাজে হাত দিয়েছেন। সেই ছবির সহ-প্রযোজক আবার আমির। ব্যক্তিগত সম্পর্ক এখন না থাকলেও পেশাগত ক্ষেত্রে একে-অপরের সঙ্গে দ্বিধাহীন ভাবেই কাজ করেন দু'জনে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে কিরণ জানিয়েছেন ‘লাল সিংহ চড্ডা’-র ব্যর্থতা সহজে মেনে নিতে পারেননি আমির। মানসিক ভাবে নাকি ভেঙে পড়েছিলেন। প্রাক্তন স্বামীকে নিয়ে কিরণ বলেন, ‘‘ছবি দর্শকের পছন্দ না হওয়ায় আমির ভীষণই ভেঙে পড়েছিলেন। আমির আসলে অত্যন্ত সৃজনশীল একজন মানুষ। অনেক ছোট থেকেই পর্দায় গল্প বলার কাজটি করে আসছেন তিনি। আমার তো এখন মনে হয়, এটা ওঁর রক্তে মিশে গিয়েছে। ফলে যতই মনখারাপ হোক, কষ্ট পাক, আমির নিজেকে এই কাজটি থেকে দূরে সরিয়ে রাখতে পারবে না।’’

কিরণ আরও বলেন, ‘‘আমির হল সেই ব্যক্তি, যে পরিশ্রম আর প্রতিভা দিয়ে ঘুরে দাঁড়াতেও জানে। ব্যর্থতা এলেও কী ভাবে সেই ভুল থেকে শিক্ষা নিয়ে পরবর্তী কাজ নিঁখুত ভাবে করতে হয়, সেটা আমিরের থেকে শেখা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE