Advertisement
৩০ এপ্রিল ২০২৪
KK Death Anniversary

কলকাতায় অনুষ্ঠান করতে আসার পথে কেকে-র শেষ ছবি! মৃত্যুবার্ষিকীতে স্মৃতি হাতড়াচ্ছেন সকলেই

কেকে-র মৃত্যুর এক বছর। গায়কের একটি নিজস্বী ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। সেটিই তাঁর তোলা শেষ নিজস্বী, যা স্মৃতিমেদুর করে তুলেছে অনুরাগীদের।

KK

মাত্র তিপান্ন বছর বয়সে মৃত্যু হয় জনপ্রিয় গায়ক কেকে-র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ১৭:৩০
Share: Save:

বলিউডের প্লেব্যাক গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-র আকস্মিক মৃত্যুর পর বছর ঘুরে গেল। অনুরাগী, সতীর্থ, বন্ধুবান্ধবের স্মৃতিতে অবশ্য এখনও জীবন্ত তিনি।

কলকাতায় অনুষ্ঠান করতে এসেছিলেন কেকে। অসুস্থ অবস্থাতেই অনুষ্ঠান শেষ করেন। বুকে অস্বস্তি শুরু হলে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে, কিন্তু বাঁচানো যায়নি। মাত্র তিপান্ন বছর বয়সে মৃত্যু হয় জনপ্রিয় গায়কের।

কেকে-র স্মৃতি ধরা আছে এমন একটি নিজস্বী সম্প্রতি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। সেটিই তাঁর তোলা শেষ নিজস্বী, এমনই জানা যাচ্ছে। কেকে-র নিজস্ব ফেসবুক পেজেই ছিল ছবিটি।

কলকাতায় অনুষ্ঠান করতে আসার পথে মুম্বই বিমানবন্দরে তাঁর পুরো টিম নিয়ে ছবিটি তুলেছিলেন কেকে। সকলের মুখে কালো মাস্ক। ব্যাকগ্রাউন্ডে বিমান। তখনও অতিমারির প্রকোপ পুরোপুরি কাটেনি। তবু মুখ ঢাকা অবস্থাতেও ধরা দিচ্ছে কেকে-র উচ্ছ্বাস।

KK

কেকে-র তোলা শেষ নিজস্বী। ছবি: সংগৃহীত।

ছড়িয়ে পড়া সেই ছবির পোস্ট উপচে পড়ছে অনুরাগীদের মন্তব্যে। কেউ লিখেছেন, “আপনার গান হৃদয় ছুঁয়ে যেত। আপনার কণ্ঠে যে কী ম্যাজিক ছিল, ভাষায় প্রকাশ করা যাবে না।”

অন্য এক জন লিখলেন, “আপনার মৃত্যু মেনে নেওয়া যায় না। যন্ত্রণায় কাবু আমরা..। কিন্তু আপনার সৃষ্টি আমাদের হৃদয়ে থাকবে। যা কিছু চিরকালীন।”

মৃত্যুর দশ ঘণ্টা আগেও কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠানের ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন কেকে। সেই সব ছবিতে দেখা গিয়েছিল তাঁর গানে উল্লসিত হয়েছিলেন দর্শক।

কেকে মূলত বলিউডের ছবিতে গান গেয়ে বিখ্যাত হলেও তামিল, তেলুগু, কন্নড়, বাংলা ভাষাতেও গান গেয়েছেন। মৃত্যুর বছর ঘুরলেও অনুরাগীরা ভোলেননি তাঁকে। ৩১ মে সমাজমাধ্যম ভরে গিয়েছে কেকে-র ছবিতে। নানা আবেগে সিক্ত শুধু একটাই বাক্যের পুনরাবৃত্তি, “কখনও ভুলব না আপনাকে, কেকে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KK Bollywood Singer Death Anniversary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE