Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Koneenica Banerjee

২২ বছর ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছি, এ কথা কেউ বলেনি যেটা মিঠুন বলেছেন: কনীনিকা

‘প্রজাপতি’ ছবিতে মিঠুনের মেয়ের চরিত্রে কনীনিকা। এই ইন্ডাস্ট্রিতে প্রায় ২২ বছর পার করে ফেলেছেন। তবে আক্ষেপ রয়ে গিয়েছে অভিনেত্রীর।

মিঠুনের সঙ্গে কাজের অভিজ্ঞতা কনীনিকার।

মিঠুনের সঙ্গে কাজের অভিজ্ঞতা কনীনিকার। -ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২০:৪৩
Share: Save:

শুরুটা হয়েছিল ‘স্বপ্ন নীল’, ‘এক আকাশের নীচে’ ধারাবাহিকের হাত ধরে। দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে ২২ বছর পার করে দিয়েছেন অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। দু’দশক আগের সেই কিশোরী এখন এক সন্তানের মা। ঘরে, বাইরে সামলাচ্ছেন। শুরুটা ধারাাবাহিকের মাধ্যমে হলেও মাঝেমাঝে ছবিও করেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য ‘আবার আসিব ফিরে’। এ ছাড়াও ‘মুখার্জিদার বউ’, ‘হামি’ ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে। মাঝে অবশ্য একটা মেগা সিরিয়ালে মুখ্য চরিত্রে দেখা যাচ্ছিল অভিনেত্রীকে। কিন্তু হঠাৎ অসুস্থতার কারণে অভিনেত্রী সরে আসেন। ফলত বন্ধ হয়ে যায় সেই ধারাবাহিক। এখন সুস্থ। ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে তাঁর আগামী ছবি ‘প্রজাপতি’। এই ছবিতে মিঠুন চক্রবর্তীর মেয়ের চরিত্রে দেখা যাবে কণীনিকাকে। কিংবদন্তি এই অভিনেতার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আনন্দবাজার অনলাইনের সঙ্গে ভাগ করে নিলেন অভিনেত্রী।

Advertisement

এই ছবিতে দেবের দিদি, মিঠুনের মেয়ে চরিত্রটা খুব বড় না। তবে কাজটা মনে রেখে দেওয়ার মতো জানালেন কণীনিকা। মিঠুনের অনুরাগী কনীনিকা। ছোট থেকেই তাঁর নাচ দেখে অনুপ্রাণিত হয়েছেন। এ বার তাঁর অনস্ক্রিন মেয়ে, যেন বৃত্ত সম্পূর্ণ হওয়া...... নাগাড়ে বলে চলেন অভিনেত্রী। অভিনেত্রী জানান যখন ইন্ডাস্ট্রিতে তুলনামূলক নতুন সেই সময় মিঠুনের সঙ্গে তিনটি ছবির প্রস্তাব পান। করতে পারেননি বয়সটা কম বলে। কারণ, হায়দরাবাদে গিয়ে শুটিং করতে হত। বাড়ি থেকে মা ছাড়েননি জানালেন কনীনিকা। ‘প্রজাপতি’ ছবিতে সেই মিঠুনের স্নেহের পরশ পেয়েছেন। কনীনিকার কথায়, এত বড় এক জন তারকা শটের পর আমাকে বলছেন, ‘কনী’ শটটা ভাল হয়েছে। এত বছর হল মেগা করেছি কেউ এই কথাটা বলেনি। আসলে মানুষ বড় হলে এ রকমই হয়তো ব্যবহার হয়।

শুধু মিঠুন নয়, ছবির নায়ক ও অন্যতম প্রযোজক দেবের প্রশংসায় পঞ্চমুখ অভিনেত্রী। তবে ১৮ বছর আগের সেই বন্ধু দেব মানুষটা এক থাকলেও কাজের দিকে সে অনেকটা এগিয়ে গিয়েছে জোর গলায় জানালেন অভিনেত্রী। আগামী ২৩ ডিসেম্বর বড় পর্দায় মুক্তি পেতে চলেছে এই ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.