Advertisement
০৩ মে ২০২৪
Salman Khan

KRK: সলমন, শাহরুখ, আমির বুড়ো হয়েছেন, ওঁরা অবসর না নিলে বলিউডের অবস্থা ফিরবে না! দাবি কমলের

আগামী বছর মুক্তি পেতে চলা সব ছবিই ব্যর্থ হবে, যদি তিন খানের এক জনও থাকেন। আগেই বলে দিলেন কমল আর খান।

শাহরুখ-সলমন-আমিরকে নিয়ে কী মন্তব্য করলেন সমালোচক কমল আর খান?

শাহরুখ-সলমন-আমিরকে নিয়ে কী মন্তব্য করলেন সমালোচক কমল আর খান?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৮:৫৭
Share: Save:

‘লাল সিংহ চড্ডা’ থেকে ‘দোবারা’— বলিউডের একের পর ছবি অসফল। সে দিকে লক্ষ্য রেখে নানা জনে নানা মত দিচ্ছেন। তবে সবচেয়ে বেশি আলোড়ন ফেলল সমালোচক কমল আর খানের মন্তব্য।

তাঁর মতে, দর্শক নেই, চিত্রনাট্য খারাপ— এ সব আসলে অজুহাত মাত্র। বলিউডের সমস্যা হল, তারা আসল কারণ বুঝেও বোঝার সাহস করছে না। কমল সম্প্রতি এক পোস্টে লেখেন, ‘খান-ভক্তদের বলছি, আমির, সলমন বা শাহরুখের ছবি আর হিট হবে না। খানেরা বুড়ো হয়েছেন, কিছুটা জবুথবুও। ভাল চিত্রনাট্য বা খারাপ চিত্রনাট্য বিষয় নয়। খানেরা অবসর নিক। তা হলেই বলিউড ঘুরে দাঁড়াবে।’

দীর্ঘ নয় বছর সমালোচক হিসাবে জীবন কাটানোর পর সদ্য অবসর নিয়েছেন কমল। তবে তাঁর যুক্তিবাদী মন থেমে নেই। ‘দোবারা’ নিয়ে তাপসী পান্নুর সঙ্গে টুইটারে তর্কাতর্কি চালিয়ে যাচ্ছিলেন তিনি। তার পর আমির খান, সলমন খান এবং শাহরুখ খানকে নিয়েও তাঁর বিস্ফোরক বক্তব্য নজরে আসে।

জানা যায়, ‘লাল সিংহ চড্ডা’ নিয়ে তাঁর শেষ সমালোচনা লেখার কথা ছিল। তবে আমির খান তাঁকে একটি বিশেষ স্ক্রিনিংয়ের জন্য আমন্ত্রণ জানানোয় কমল তাঁর বিতর্কিত মতামত দেওয়া থেকে বিরত ছিলেন।

তবে বলিউডের বর্তমান পরিস্থিতিতে ব্যর্থতা স্বীকার করে নেওয়া উচিত বলে মনে করছেন কমল। তিনি আরও একটি টুইটে লেখেন, ‘আশ্চর্যজনক ভাবে এখনও বলিউড ভুল স্বীকার করতে প্রস্তুত নয়। চলচ্চিত্রের ব্যর্থতার জন্য তারা জনসাধারণকে দায়ী করছে। কারণ এই বোকারা শেষ নিশ্বাস পর্যন্ত নিজেদের জিনিয়াস মনে করবে। এখনও বলিপাড়া আদি চোপড়া এবং কর্ণ জোহরকে ভগবান ভাবে।’

এদিকে, কমল আগে থেকেই বলে রেখেছেন, শাহরুখ অভিনীত ‘পঠান’, ‘জওয়ান’ এবং ‘ডাংকি’ মুক্তির সঙ্গে সঙ্গে বক্স অফিসে ধরাশায়ী হবে। তাঁর ভবিষ্যদ্বাণী যদি সত্যি হয়? আশঙ্কায় নির্মাতারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE