Advertisement
০১ মে ২০২৪
Mahira Khan

শাহরুখের নায়িকা হওয়ার আগে শৌচাগার পরিষ্কার করেছেন! কোন জাদুমন্ত্রে উত্থান মাহিরার?

পাকিস্তানের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী মাহিরা খান। বলিউডের ছবিতেও অভিনয় করেছেন তিনি। সেই নায়িকাই নাকি এক সময় শৌচাগার পরিষ্কার করতেন বিদেশে।

‘রইস’ ছবির একটি দৃশ্যে শাহরুখ-মাহিরা।

‘রইস’ ছবির একটি দৃশ্যে শাহরুখ-মাহিরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৯:২৮
Share: Save:

পাকিস্তানের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী তিনি। ধারাবাহিক থেকে শুরু করে সিনেমা, ছোট ও বড় দুই পর্দাতেই দর্শকের মন জয় করেছেন মাহিরা খান। পাকিস্তানে দর্শকের মনে জায়গা তৈরি করার পরে বলিউডেও পা রাখেন মাহিরা। শাহরুখ খানের মতো তারকার বিপরীতে ‘রইস’ ছবিতে বলিউড অভিষেক হয় তাঁর। ছবিতে মাহিরার কাজ প্রশংসিত হলেও বক্স অফিসে তেমন ভাবে দাগ কাটতে পারেনি ‘রইস’। তার উপরে ভারত-পাকিস্তানের টালমাটাল সম্পর্কের জেরে বলিউডে আর কাজ করা হয়নি মাহিরার। বলিউডে ব্যর্থতার পরে হতাশায় ডুবে গিয়েছিলেন নায়িকা। বিপর্যস্ত হয়েছিল তাঁর মানসিক স্বাস্থ্য। তবে সেখান থেকে বেরিয়ে এখন আবার সুস্থ জীবনযাপন করছেন তিনি। দ্বিতীয় বার বিয়ে করেছেন নিজের মনের মানুষকে। কোথা থেকে ঘুরে দাঁড়ানোর এই শক্তি পান মাহিরা?

সম্প্রতি এক সাক্ষাৎকারে মাহিরা জানান, এক সময় শৌচাগার পরিষ্কার করার কাজও করেছেন তিনি। পাকিস্তানের করাচিতে জন্ম তাঁর। ১৭ বছর বয়সে উচ্চশিক্ষার জন্য আমেরিকায় গিয়েছিলেন মাহিরা। ক্যালিফোর্নিয়ায় লেখাপড়া করার সময় রোজগার করার জন্য হরেক রকমের কাজ করেছেন তিনি। মাহিরা জানান, রাস্তায় ধারের ক্যাফে, ছোট ছোট রেস্তঁরায় শৌচাগারও পরিষ্কার করেছেন তিনি। পরে লস অ্যাঞ্জেলেসের এক দোকানে ক্যাশিয়ারের কাজও করতেন তিনি। জীবনে একাধিক বার উত্থান-পতন দেখে বড় হয়েছেন মাহিরা। সেই কারণেই নাকি কোনও পরিস্থিতিতেই মনের জোর হারান না তিনি।

পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলে ভিডিয়ো জকি হিসাবে বিনোদন জগতে পা রাখেন মাহিরা। তার পরে ‘বোল’ ছবির মাধ্যমে অভিনয় দুনিয়ায় অভিষেক তাঁর। পাকিস্তানের একাধিক ধারাবাহিক ও ছবিতে কাজ করার পরে বলিউডে ‘রইস’ ছবিতে শাহরুখের সঙ্গে জুটি বেঁধে আত্মপ্রকাশ করেন মাহিরা। যদিও তার পরে আর বলিউডে কাজ করা হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE