Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sushant Singh Rajput Death Case

সুশান্ত-মৃত্যু মামলায় ফের বিপাকে আদিত্য ঠাকরে? আগেভাগেই হাইকোর্টের দ্বারস্থ উদ্ধব-পুত্র

বছর তিনেক আগে ২০২০ সালের জুন মাসে মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের নিথর দেহ। তার দিন কয়েক আগে মৃত্যু হয় সুশান্তের ম্যানেজারেরও।

Sushant Singh Rajput and Aaditya Thackeray.

(বাঁ দিকে) সুশান্ত সিংহ রাজপুত। আদিত্য ঠাকরে (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৫:২৩
Share: Save:

তিন বছর আগে ২০২০ সালের জুন মাসে মুম্বইয়ের অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত দেহ। আত্মহত্যা না কি পরিকল্পিত খুন— সুশান্তের মৃত্যু ঘিরে ঘনাতে থাকে রহস্য। সুশান্তের মৃত্যুর কয়েক দিন আগেই প্রয়াত হন তাঁরই প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ান। সুশান্ত ও দিশার মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে দায়ের হয়েছিল একটি জনস্বার্থ মামলা। সেই মামলায় কোনও আদেশ দেওয়ার আগে শুনানির জন্য বম্বে হাইকোর্টে আবেদন করলেন শিবসেনা নেতা আদিত্য ঠাকরে। গত ১৩ অক্টোবর আইনজীবী রাহুল অরোটের মাধ্যমে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন উদ্ধব-পুত্র। আদালতের কাছে আবেদনে আদিত্যর যুক্তি, সুশান্তের মৃত্যুর ঘটনা ইতিমধ্যেই তদন্তসাপেক্ষ। সেই তদন্ত চলাকালীন নতুন করে কোনও জনস্বার্থ মামলা দায়ের করা যায় না, দাবি আদিত্যের।

গত সেপ্টেম্বর মাসে দায়ের হওয়ার এই জনস্বার্থ মামলায় সুশান্ত ও দিশার রহস্যজনক মৃত্যুর ঘটনায় আদিত্যকে অবিলম্বে গ্রেফতার ও পুলিশি হেফাজতে নিয়ে জেরা করার দাবি জানানো হয়। যদিও সেই জনস্বার্থ মামলার শুনানি এখনও আদালতে হয়নি। আদিত্যের আইনজীবী রাহুলের দাবি, “আমরা আবেদন জানিয়েছি যে, কোনও আদেশ দেওয়ার আগে যেন আমাদের পক্ষের বক্তব্যও শোনা হয়। এমনিতেই এই জনস্বার্থ মামলা বৈধ নয়, কারণ সুশান্তের মৃত্যুর বিষয়টি এখনও সিবিআইয়ের তদন্তের আওতায় রয়েছে।” এই জনস্বার্থ মামলায় দাবি করা হয়, যেন শিবসেনা নেতাকে জিজ্ঞাসাবাদ করে একটি বিস্তারিত রিপোর্ট জমা দেওয়া হয়।

২০২০ সালে সুশান্তের মৃত্যুর পর তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ওঠে অভিনেতার সেই সময়ের বান্ধবী ও অভিনেত্রী রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের বিরুদ্ধে। তদন্তে উঠে আসে মাদক-যোগও। এমনকি, ওই মামলায় হাজতবাসও হয়েছিল রিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE