Advertisement
০২ মে ২০২৪
Marriage of Actress Lena

মোদীর ঘোষণার পরেই বিয়ের সুখবর জানালেন অভিনেত্রী, নভশ্চর স্বামীর সঙ্গে দিলেন ছবিও

মালয়ালম ছবি ‘স্নেহম’-এর মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন লেনা। তার পর একাধিক মালয়ালম ছবিতে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

গ্রুপ ক্যাপ্টেন বালাকৃষ্ণণ নায়ার এবং মালয়ালম অভিনেত্রী লেনা।

গ্রুপ ক্যাপ্টেন বালাকৃষ্ণণ নায়ার এবং মালয়ালম অভিনেত্রী লেনা। —ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১১
Share: Save:

অপেক্ষায় ছিলেন মালয়ালম অভিনেত্রী লেনা। গগনযানে সওয়ার হয়ে যে চার নভশ্চর মহাকাশে পাড়ি দেবেন তাঁদের নাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করার পরেই সুখবর জানালেন তিনি। জীবনের নতুন অধ্যায়ের সূচনা হয়েছে বহু দিন আগেই। কিন্তু মোদীর এই ঘোষণার জন্যই নাকি অপেক্ষা করছিলেন অভিনেত্রী।

মঙ্গলবার কেরলের তিরুঅনন্তপুরমে বিক্রম সারাভাই স্পেস সেন্টার থেকে চার জন নভশ্চরের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী। সেই চার নভশ্চরের মধ্যে রয়েছেন লেনার স্বামী গ্রুপ ক্যাপ্টেন বালাকৃষ্ণণ নায়ার। নভশ্চর বালাকৃষ্ণণের সঙ্গে চলতি বছরের জানুয়ারি মাসেই গাঁটছড়া বেঁধে ফেলেছিলেন তিনি। কিন্তু মোদীর ঘোষণার কারণে বিয়ের কথা জানাতে পারেননি তিনি।

মঙ্গলবার মোদীর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই সমাজমাধ্যমে বিয়ের খবর জানান লেনা। বালাকৃষ্ণণের সঙ্গে নিজের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন অভিনেত্রী। ইসরোর চেয়ারম্যান এস সোমনাথের সঙ্গেও ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। লেনা জানান, চলতি বছরেই ১৭ জানুয়ারি বালাকৃষ্ণণের সঙ্গে বিয়ে করেছিলেন লেনা। কিন্তু গোপনীয়তা রক্ষার কারণে তাঁদের বিয়ের কথা কাউকে জানাতে পারেননি তিনি। ২৭ ফেব্রুয়ারি স্বামীর নাম ঘোষণা হওয়ার পর বিয়ের খবর জানান লেনা।

বালাকৃষ্ণণের সঙ্গে সম্বন্ধ করে বিয়ে করেন অভিনেত্রী। সমস্ত সামাজিক আচার অনুষ্ঠান মেনেই বিয়ে হয় তাঁদের। ১৯৯৮ সালে মালয়ালম ছবি ‘স্নেহম’-এর মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন লেনা। তার পর একাধিক মালয়ালম ছবিতে অভিনয় করতে দেখা যায় লেনাকে। শুধুমাত্র মালয়ালম ছবিতেই নয়, ছোট পর্দায় অভিনয় করেছেন তিনি। ২০০২ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত মালয়ালম ধারাবাহিকে অভিনয় করেন লেনা। ২০২৩ সালে ওটিটি প্ল্যাটফর্মের জগতে ওয়েব সিরিজ়ের মাধ্যমে পা রাখেন তিনি। ডিজ়নি হটস্টারে মুক্তিপ্রাপ্ত ‘শয়তান’ নামের একটি তেলুগু ওয়েব সিরিজ়ে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন তিনি। অভিনয়ের পাশাপাশি লেখালেখির সঙ্গেও যুক্ত রয়েছেন লেনা। দক্ষিণী ফিল্মজগৎ সূত্রে খবর, ২০০৪ সালে বিয়ে করেছিলেন লেনা। কিন্তু সেই সম্পর্ক বেশি দিন টেকেনি। বিয়ের ন’বছরের মাথায় বিচ্ছেদের পথে হাঁটেন অভিনেত্রী। ২০১৩ সালে বিবাহবিচ্ছেদ হয় তাঁর। ১১ বছর পর দ্বিতীয় বিয়ে করেন তিনি।

বালাকৃষ্ণণের পাশাপাশি আরও তিন জন ভারতীয় বায়ুসেনা (আইএএফ)-র আধিকারিকের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী। গ্রুপ ক্যাপ্টেন অঙ্গদ প্রতাপ, গ্রুপ ক্যাপ্টেন অজিত কৃষ্ণণ এবং গ্রুপ ক্যাপ্টেন শুভাংশু শুক্লও গগনযানে সওয়ার হয়ে মহাকাশে পাড়ি দেবেন। উইং কমান্ডার কিংবা গ্রুপ ক্যাপ্টেন হিসাবে যে কোনও প্রতিকূল পরিস্থিতির মোকাবিলায় দক্ষ এই চার জন। তবে বেঙ্গালুরুতে বায়ুসেনার নভশ্চর কেন্দ্রে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাঁদের। বায়ুসেনার ইনস্টিটিউট অফ এরোস্পেস মেডিসিনে এই চার জনকে বেছে নেওয়া হয়। বাছাই প্রক্রিয়া শেষ হওয়ার পর মঙ্গলবার তাঁদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gaganyaan Mission ISRO Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE