Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Mallika Sherawat: ‘মার্ডার’ ছবিতে অভিনয়ের জন্য আমাকে ‘পতিতা নারী’ বলা হয়েছিল: মল্লিকা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ মে ২০২১ ১৮:৫৫
মল্লিকা শেরাওয়াত

মল্লিকা শেরাওয়াত

সময় পরিবর্তন হয়েছে। মানুষের মানসিকতাও। কিন্তু যে সময়ে পরিচালক অনুরাগ বসু ‘মার্ডার’ ছবি বানিয়েছিলেন, তখনও দর্শক ঘনিষ্ঠ দৃশ্যে ততটা অভ্যস্ত ছিলেন না। আর তাই মল্লিকা শেরাওয়াতকে ‘পতিতা নারী’ তকমাও দেওয়া হয়েছিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে এই কথাগু জানালেন অভিনেত্রী।

২০০৩ সালে ‘খোয়াইশ’ ছবিতে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তার পরের বছর অনুরাগ বসুর ‘মার্ডার’-এ অভিনয় করার পর থেকেই আলোচনা ও সমালোচনার কেন্দ্রে চলে আসেন তিনি। তার অন্যতম কারণ, ঘনিষ্ঠ দৃশ্য। একবিংশ শতাব্দীর শুরুর থেকে যে ধরনের দৃশ্যে মানুষ অভ্যস্ত নন, সে দৃশ্যই দেখিয়েছিলেন পরিচালক।

কিন্তু সে সময়ের কথা উঠলেই মল্লিকার মনে পড়ে, তাঁকে নৈতিকতার দোহাই ভাবে মানসিক ভাবে হত্যা করা হয়েছিল তখন। শুধু তাই নয়, অভিনেত্রী জানালেন, সেই দৃশ্যগুলিতে অভিনয় করে সমাজের চোখে তিনি ‘পতিতা নারী’ হিসেবে পরিচয় পেয়েছিলেন। অথচ এখন সেই দৃশ্যগুলি খুবই স্বাভাবিক সকলের কাছে।

Advertisement

মল্লিকা বললেন, ‘‘আমার এখনও মনে হয়, ১৯৫০ বা ’৬০-এর দশকের নায়িকারা অনেক ভাল সুযোগ পেয়েছেন। যা চরিত্র পেতেন, তাতে অভিনয় করার জায়গা ছিল। কিন্তু এখন সেটা হয় না।’’ আর তাই তিনিও এত বছর অপেক্ষা করেছেন ভাল কাজ পাওয়ার জন্য। সে রকম উপযুক্ত সুযোগ না এলে কাজ করতে রাজি হননি।

ওটিটির হাত ধরে পর্দায় ফিরছেন বলিউডের বহু অভিনেত্রী ও অভিনেতা। তাঁদেরই এক জন মল্লিকা শেরাওয়াত। অভিনেতা ও পরিচালক রজত কপূরের সাম্প্রতিকতম ছবিতে অভিনয় করেছেন মল্লিকা। কেবল কানাডা এবং আমেরিকায় মুক্তি পেয়েছে সে ছবি।

আরও পড়ুন

Advertisement