Advertisement
১৮ মে ২০২৪
Anirban Bhattacharya

Anirban Bhattacharya: ‘মন্দার’ অতিমারির ফসল, পরিচালনার কথা আগে কখনও ভাবিনি, বলছেন অনির্বাণ

অনির্বাণ জানিয়েছেন, ওয়েব সিরিজ করবেন বলেই ‘মন্দার’ লিখেছিলেন। এই কাহিনি নিয়ে ছবি তৈরির পরিকল্পনা তাঁর কখনওই ছিল না।

পরিচালনার কথা আগে কখনও ভাবেননি অনির্বাণ।

পরিচালনার কথা আগে কখনও ভাবেননি অনির্বাণ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১২:৫৫
Share: Save:

বড় পর্দায় কাজ করে চর্চায় আসেন ২০১৫-য়। 'আরশি নগর'। মাঝে কেটেছে ছ’বছর। কিন্তু ‘অভিনেতা’ অনির্বাণকে নিয়ে হইচই থিতু হয়নি এখনও। তার উপরেই ‘মন্দার’ তৈরি করে পরিচালক হিসেবেও ছক্কা হাঁকিয়েছেন ‘মুকাদ্দার মুখার্জি’। তবে শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অবলম্বনে তৈরি এই গল্পকে ছবি হিসেবে বড় পর্দায় দেখতে চেয়েছিলেন দর্শকদের একাংশ। তবে অনির্বাণ কি আরও একটু অপেক্ষা করে ‘মন্দার’কে প্রেক্ষাগৃহে আনতে পারতেন না? শনিবারের আনন্দবাজার অনলাইনের লাইভে অনির্বাণের কাছে এই প্রশ্নই রেখেছিলেন এক অনুরাগী।

অনির্বাণ জানিয়েছেন, ওয়েব সিরিজ করবেন বলেই ‘মন্দার’ লিখেছিলেন। এই কাহিনি নিয়ে ছবি তৈরির পরিকল্পনা তাঁর কখনওই ছিল না। প্রেক্ষাগৃহে ছবি দেখার অভিজ্ঞতা যে আগাগোড়াই ভাল, তা মেনে নিয়েছেন পরিচালক। তবে বর্তমান প্রেক্ষাপটে ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা নিয়েও কোনও সন্দেহ নেই তাঁর। অভিনেতার কথায়, “পরিচালক হওয়ার কথা আমি কখনও ভাবিইনি। ‘মন্দার’ আসলে অতমারির ফসল। লকডাউনে আমরা সকলেই বাড়িতে বসেছিলাম। তখন হইচই থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়। আমাদের একটা বৈঠক হয়। আমাদের হাতে তখন অনেক সময় ছিল। আমি এবং আমার দুই বন্ধু তখন চিত্রনাট্যের কাজ শুরু করি।”

অনির্বাণ শুরু থেকেই জানতেন, ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হবে ‘মন্দার’। তাই বড় পর্দায় নিজের সৃষ্টিকে তুলে ধরার কথা ভাবেননি পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anirban Bhattacharya Actor Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE