Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mandakini

লুকিয়ে লুকিয়ে মন্দাকিনীর ছবি দেখার জন্য কী পন্থা নিয়েছিলেন বিবাহিত পুরুষরা?

মন্দাকিনী অভিনীত ‘রাম তেরি গঙ্গা মইলি’ ছবি আশির দশকে উষ্ণতার আঁচ বাড়িয়েছিল। স্ত্রীকে লুকিয়ে মন্দাকিনীর ছবি রাখার নতুন ফন্দি বার করেছিলেন স্বামীরা।

Mandakini goes red as Kapil Sharma reminds how men reacted to Ram Teri Ganga Maili

মন্দাকিনীর উত্তাপ গোপন রাখতে অম্লানবদনে স্ত্রীদের মিথ্যা বলতেন স্বামীরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৫:০২
Share: Save:

আশির দশকে বলিউডে ‘সাহসী’ নায়িকার তকমা পেয়েছিলেন তিনি। মন্দাকিনীর জন্য তোলপাড় হয়েছিল কত পুরুষহৃদয়। ‘দ্য কপিল শর্মা শো’-এর আগামী পর্বে তাঁর সেই সেরা সময়ের কথাই মন্দাকিনীকে মনে করিয়ে দেবেন সঞ্চালক কপিল শর্মা। মন্দাকিনী ছাড়াও উপস্থিত থাকবেন সঙ্গীতা বিজলানি এবং বর্ষা উসগাওঁকর। সকলে মিলে উদ্‌যাপন করবেন ফেলে আসা সময়।

অনুষ্ঠানের ঝলকে দেখা যাচ্ছে, কপিল মজা করছেন মন্দাকিনীর সবচেয়ে জনপ্রিয় ছবি ‘রাম তেরি গঙ্গা মইলি’ নিয়ে। নায়িকার এটিই প্রথম ছবি। মুক্তি পায় ১৯৮৫ সালে। ছবির পরিচালক ছিলেন রাজ কপূর। রাজ নায়ক হিসাবে ছবিতে নিয়েছিলেন তাঁরই পুত্র রাজীব কপূরকে। ছবির কিছু কিছু দৃশ্য সাহসী বলে দাগিয়ে দেওয়া হয়েছিল, ছবি ঘিরে তৈরি হয়েছিল বিতর্ক।

কপিল সেই স্মৃতি উস্কে দিয়েই বলেন, “সবাই মন্দাকিনীকে চেনেন। ‘রাম তেরি গঙ্গা মইলি’-র পর সকলেই তাঁর প্রেমে পড়েছিলেন। বিবাহিত পুরুষেরা খুব ভয়ে ভয়ে তাঁর পোস্টার ঘরের দেওয়ালে না লাগিয়ে তাঁদের স্ত্রীদের কাছ থেকে লুকোনোর জন্য রাখতেন ওয়ালেটে। তাঁদের স্ত্রীরা যখন জিজ্ঞাসা করতেন, ‘মন্দাকিনী নামে যে নতুন নায়িকা এসেছে, দেখেছ?’ অম্লানবদনে মিথ্যে বলতেন তাঁদের স্বামীরা।

স্ত্রীরা স্বীকার করতেন, তাঁরাও দেখেননি এত দিন। কিন্তু স্বামীদের ওয়ালেট তল্লাশি করার পর তাঁরা দেখে ফেলেছেন।’’ কপিলের কথা শুনে লজ্জায় লাল হয়ে ওঠে মন্দাকিনীর মুখ। তিনি হেসে ওঠেন।

এর পর সঙ্গীতাকে নিয়ে পড়েন কপিল। তাঁর অনেক ছবির নামের সঙ্গে অপরাধের একটা সংযোগ থাকত। যেমন, ‘কাতিল’, ‘জুর্ম’ ইত্যাদি। কপিল জানতে চান, এই সব ছবির চিত্রনাট্য সত্যিকারের দুষ্কৃতীরাই লিখতেন কি না! তাঁর কৌতূহলে হেসে গড়িয়ে পড়েন উপস্থিত সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mandakini Bollywood Actress The Kapil Sharma Show
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE