Advertisement
১৮ মে ২০২৪
Manisha Koirala

শাহরুখ, সলমন ও আমিরের মধ্যে কে সেরা তারকা? মত জানালেন মনীষা

তিন দশকের কেরিয়ারে তিন খানের সঙ্গে অভিনয় করেছেন তিনি। তিন জনের মধ্যে কে বড় তারকা, সে কথা স্পষ্ট করলেন মনীষা কৈরালা।

Manisha Koirala speaks about three Khans of Bollywood

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ২০:৫৮
Share: Save:

অভিনেত্রী মনীষা কৈরালা এখন চর্চায় রয়েছেন। নেপথ্যে রয়েছে ‘হীরামান্ডি’ ওয়েব সিরিজ়। এই সিরিজ়ে মল্লিকাজান চরিত্রে অভিনয় করেছেন তিনি। ১৯৯১ সালে ‘সওদাগর’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন মনীষা। তার পর মায়ানগরীর তিন ‘খান’— শাহরুখ, সলমন ও আমিরের সঙ্গে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিন জনকে নিয়ে মন্তব্য করেছেন মনীষা।

‘দিল সে’ ও ‘গুড্ডু’ ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেন মনীষা। ‘সঙ্গদিল সনম’ ছবিতে সলমনের সঙ্গে ছিলেন তিনি। অন্য দিকে, ‘অকেলে হম অকেলে তুম’ ও ‘মন’ ছবিতে আমিরের সঙ্গে কাজ করেছিলেন মনীষা। শাহরুখকে নিয়ে প্রশ্ন করা হলে মনীষা বলেন, ‘‘আমার মতে, শাহরুখ সব থেকে বড় তারকা এবং চিরকাল সেটাই থাকবে। ও খুব অন্য রকম। কাজ করতে গিয়েও দেখেছি, তারকা হওয়া সত্ত্বেও ও মাটিতে বসে চা খায়।’’ মনীষা জানান, সফল হওয়া সত্ত্বেও যিনি মাটিতে পা রেখে চলেন, অভিনেত্রী তেমন মানুষকেই পছন্দ করেন। মনীষা আরও জানান, মাধুরী দীক্ষিতের সঙ্গে ‘দিল তো পাগল হ্যায়’ ছবির প্রস্তাব এসেছিল তাঁর কাছে। কিন্তু, তিনি রাজি হননি।

বিগত কয়েক বছরে আমির যে ভাবে নিজের অভিনয়ের ধরন বদলে ফেলেছেন, সেই প্রসঙ্গ উত্থাপন করে মনীষা বলেন, ‘’দশ-পনেরো বছরের কাজ দেখে ওর প্রতি সম্মান বেড়েছে। কমল হাসনও ঠিক এটাই করেন।’’ একই সঙ্গে তিনি যোগ করেন, ‘‘অভিনেত্রী হিসেবে আমিও ঠিক এ রকমই চরিত্রের সন্ধানে থাকি, যেখানে আমাকে দর্শক ‘চরিত্র’ হিসেবেই দেখতে পাবেন।’’

অন্য দিকে সলমন যে ভাল মনের মানুষ, সেই প্রসঙ্গ উল্লেখ করেন মনীষা। জানান, অভিনেত্রীর মায়ের পছন্দের তারকা সলমন। মনীষার কথায়, ‘‘আমি জানি ও প্রচুর সেবামূলক কাজের সঙ্গে যুক্ত। ও বহু ক্যানসার রোগীকে সাহায্য করেছে।’’ উল্লেখ্য, মনীষা নিজেও একজন ক্যানসারজয়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE