Advertisement
১৩ জুন ২০২৪

২০০০ টাকা পারিশ্রমিকেও কাজ করেছেন! প্রথম ছবির জন্য কত টাকা পেয়েছিলেন, জানালেন মনোজ বাজপেয়ী

কখনও ‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর সর্দার খান, তো কখনও ‘ফ্যামিলি ম্যান’-এর শ্রীকান্ত তিওয়ারি। তাঁর অভিনয়ে বার বার মুগ্ধ হয়েছেন দর্শকেরা।

Manoj Bajpayee revealed his remuneration for his first film

মনোজ বাজপেয়ী। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ১৪:৩৭
Share: Save:

বহু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী। কখনও ‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর সর্দার খান, তো কখনও ‘ফ্যামিলি ম্যান’-এর শ্রীকান্ত তিওয়ারি। তাঁর অভিনয়ে বার বার মুগ্ধ হয়েছেন দর্শকেরা। কিন্তু, কেমন ছিল কেরিয়ারের শুরুর দিকটা? সেই বিষয়ে সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মুখ খুললেন মনোজ।

মঞ্চ থেকে অভিনয়ের সফর শুরু তাঁর। প্রথম ছবির জন্য কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তা-ও জানান অভিনেতা। মনোজ বলছেন, ‘‘আমি যখন থিয়েটার করি, তখনই প্রথম ছবি ‘ব্যান্ডিট কুইন’-এর জন্য ডাক আসে। আমি সেই ছবির জন্য ৩৫ হাজার থেকে ৫০ হাজারের মধ্যে পারিশ্রমিক পেয়েছিলাম।’’

অন্য আর একটি ছবি নিয়ে মনোজ জানিয়েছেন, ‘‘‘দ্রোহকাল’ ছবিতে কাজের জন্য যখন পরিচালককে অনুরোধ করি, তখন সব বড় চরিত্র সবাই পেয়ে গিয়েছেন। আমি একটা ছোট চরিত্রে অভিনয় করি। সেই চরিত্রের জন্য আমি ২ হাজার টাকা পেয়েছিলাম।’’

এর পরেই আসে ‘সত্য’ ছবির জন্য ডাক। ‘ভিকু মাত্রে’ নামে একটি চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। আগের দু’টি ছবিতে তাঁর অভিনয় দেখে পরিচালক রাম গোপাল বর্মা তাঁকে ‘সত্য’-তে এই চরিত্রের জন্য ডাকেন।

ইতিমধ্যেই ১০০টি ছবিতে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী। এই মুহূর্তে বড় পর্দায় আসছে তাঁর ছবি ‘ভাইয়া জি’। ২৪ মে ছবিটি মুক্তি পাচ্ছে। এই ছবিতে মনোজ ছাড়াও অভিনয় করেছেন বিপিন শর্মা, সুবিন্দর ভিকি, যতীন গোস্বামী-সহ আরও অনেকে। বড় পর্দায় তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি হল ‘জোরাম’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE