Advertisement
১৫ জুন ২০২৪
Manoj Bajpayee

সিনেমা হলে সবাই হাসাহাসি করছে! মনোজের ছবি দেখতে গিয়ে লজ্জায় লাল স্ত্রী, কী প্রতিজ্ঞা অভিনেতার?

‘সত্যমেব জয়তে’র ক্লাইম্যাক্স দৃশ্যে তাঁর স্ত্রী হেসে উঠেছিলেন। যদিও দৃশ্যটা মজার ছিল না। মনোজের অভিনয় ভঙ্গিতেই কৌতুকের ছোঁয়া পেয়েছিলেন শাবানা। এটুকুই তাঁর জয়, মনে করছেন অভিনেতা।

Image of Manoj Bajpayee and Shabana.

অনুষ্ঠানে এসে অভিনেতা শোনালেন অতীতের কাহিনি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৯:৪৮
Share: Save:

কেরিয়ারে এমন কিছু কাজ করেছেন, যা শুধুমাত্র টাকার জন্যই, অস্বীকার করলেন না মনোজ বাজপেয়ী। সম্প্রতি ‘সিরফ এক বান্দা কাফি হ্যায়’ ছবিতে মনোজের অভিনয় মন ছুঁয়ে গিয়েছে দর্শকের। ছবির মুক্তির পর এক অনুষ্ঠানে এসে অভিনেতা শোনালেন অতীতের কাহিনি।

মনোজের স্ত্রী শাবানা রাজা মোটেই পছন্দ করেননি তাঁর স্বামীর কিছু কাজ। মনোজের কথায়, ‘একটা বাজে সিনেমা’র জন্য শাবানা খুব রেগে গিয়েছিলেন তাঁর উপর। নাম না করেই অভিনেতা বলেন, “যখন শাবানা ছবিটি দেখতে হলে গিয়েছিল, সিনেমা হলে কিছু মেয়ে ওর পিছনে বসে মজা করছিল। সিনেমাটা দেখার পর শাবানা আমায় ডাকে।”

কেমন লেগেছে? শাবানাকে জিজ্ঞাসা করতেই ঝাঁঝিয়ে উঠেছিলেন তিনি মনোজের উপর। স্পষ্ট বলেছিলেন, “শোনো, টাকার জন্য সিনেমা করতে হবে না তোমায়। আমাদের এত খারাপ দিন এখনও আসেনি।” শাবানা এর পর মনোজকে বলেন, “সিনেমা হলের মধ্যে আমি অপমানিত বোধ করেছি। লজ্জা করছিল তুমি এই কাজ করেছ বলে। আর কোনও দিন কোরো না।”

মনোজের মতে, তিরস্কারের ভঙ্গিতে এলেও এটা চমৎকার উপদেশ ছিল। শাবানা তাঁকে বলেছিলেন বেছে ছবি করতে, যে চিত্রনাট্যে ভাল ভাল চরিত্র রয়েছে কিংবা ওজনদার গল্প রয়েছে।

‘সত্যমেব জয়তে’, ‘বাঘি ২’-এর মতো ছবিতে কাজ করেছেন মনোজ। ছবিটি জনপ্রিয় না হলেও ওই ছবিতে কাজ করে তাঁর দারুণ লেগেছে বলেই জানান মনোজ।

মনোজের কাছে বিশেষ মুহূর্ত সেটিই যখন, ‘সত্যমেব জয়তে’র ক্লাইম্যাক্স দৃশ্যে তাঁর স্ত্রী হেসে উঠেছিলেন। যদিও দৃশ্যটা মজার ছিল না। অভিনেতার অভিনয় ভঙ্গিতেই কৌতুকের ছোঁয়া পেয়েছিলেন শাবানা। এটুকুই তাঁর জয়, মনে করছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE