Advertisement
০১ মে ২০২৪
Dunki vs Salaar

মরাঠা মন্দির থেকে সরানো হল ‘ডাঙ্কি’, সেই জায়গায় বেশি শো পেল প্রভাসের ‘সালার’

মরাঠা মন্দিরের সঙ্গে এত বছরের সম্পর্ক, সেই হল থেকে সরানো হল শাহরুখের ‘ডাঙ্কি’, নেপথ্যে কোন কারণ?

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) প্রভাস।

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৬:২৯
Share: Save:

নামে মন্দির কিন্তু আদতে কোনও দেবালয় নয়। মুম্বইয়ের মরাঠা মন্দির। তবে শাহরুখ অনুরাগীদের জন্য তীর্থক্ষেত্র।১৯৯৫ সালে শাহরুখ খানকে সিনেপ্রেমীদের কাছে পরিচিত করে তুলেছিল যে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, মরাঠা মন্দিরে আজও দেখানো হয় সেই ছবি। গত ২৮ বছরে এর অন্যথা হয়নি। প্রতি দিন বেলা সাড়ে ১১টার শো-এ শাহরুখ ভক্তরা ভিড় জমান, তাঁর জীবনের অন্যতম চর্চিত ছবিটি দেখতে। চলতি বছর সেই রীতি ভেঙে প্রথম শুরু ‘পাঠান’-এর শো, তারপর ‘জওয়ান’, বছর শেষে ‘ডাঙ্কি’। কিন্তু আচমকাই অঘটন, ‘পাঠান’ কিংবা ‘জওয়ান’-এর মতো বক্স অফিসে সে ভাবে ব্যবসা করতে না পারায় মরাঠা মন্দির থেকে সরানো হল শাহরুখের ‘ডাঙ্কি’। সেই জায়গা শো বাড়াল প্রভাসের ছবি ‘সালার’-এর।

সেই নব্বইয়ের দশক থেকে এই হলের সঙ্গে সম্পর্ক শাহরুখের। এ বার সেই হলেই শাহরুখের ছবি সরিয়ে বাড়ানো হল ‘সালার’-এর শো। রাজকুমার হিরানি ছবিকে মাত দিয়ে দিয়েছেন প্রশান্ত নীল-এর ‘সালার’। বক্স অফিস রিপোর্টের দিক থেকে ডাঙ্কি’র তুলনায় অনেকটাই এগিয়ে এই ছবি। মুক্তির দিনই ১০০ কোটি ছুঁয়ে ফেলে ‘সালার’। শুধু মরাঠা মন্দির নয় মুম্বইয়ের একাধিক সিঙ্গল স্ক্রিনের মালিকরা ‘ডাঙ্কি’-র শো নামিয়ে বাড়িয়েছে ‘সালার’-এর শো। ঠিক কী কারণে এই সিদ্ধান্ত? শুধুই কি ব্যবসায়িক সাফল্য, না কি অন্য কোনও কারণ তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salaar Shah Rukh Khan Dunki Prabhas Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE