Advertisement
০৪ মে ২০২৪
A R Rahman

অটোয় সওয়ার রহমান! দামি গাড়ির পরিবর্তে সুরকারের এই ‘বাহন’ কেন?

তারকাসুলভ কোনও আচরণ তাঁর মধ্যে নেই। এ বার অটো রিকশায় চেপে সঙ্গীত সম্মেলনে হাজির হলেন সুরকার এ আর রহমান।

Image of A R Rahman

এ আর রহমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৪:০৪
Share: Save:

তিনি দেশের প্রথম সারির সুরকার। কিন্তু তিনি যে মাটিতে পা রেখেই চলতে পছন্দ করেন, সেটাই আরও এক বার প্রমাণ করলেন এআর রহমান। সাধারণত প্রথম সারির তারকারা কোনও অনুষ্ঠানে আসেন দামি গাড়িতে। কিন্তু শনিবার তামিলনাড়ুর একটি সঙ্গীত সম্মেলনে রহমান যে ভাবে এসে পৌঁছলেন, তা দেখে অনেকেই চমকে গিয়েছেন।

তামিলনাড়ুর নাগাপত্তনমে প্রতি বছর নাগর দরগাতে কান্ধুরি সঙ্গীত সন্মেলন অনুষ্ঠিত হয়। শনিবার রাতে সেখানে অংশ নেন রহমান। আর অগণিত জনতার ভিড়ের মধ্যে সঙ্গীত ‘মায়েস্ত্রো’কে দেখা গেল অটো রিকশায় চেপে পৌঁছতে। তাঁর পরনে ছিল একটি লাল পাঞ্জাবি। রহমানকে এই ভাবে দেখে অনুরাগীরা সমাজমাধ্যমে তাঁর প্রশংসা করেছেন। কারও মতে, খ্যাতির শীর্ষে চড়েও তিনি নিজের শিকড়কে ভুলে যাননি। আবার কারও কথায়, ‘‘এত বড় মাপের তারকা অটোয় চেপেছেন, না দেখলে বিশ্বাস করতাম না।’’

Image of A R Rahman

অটোয় চেপে সঙ্গীত সম্মেলনে এলেন এ আর রহমান। ছবি: সংগৃহীত।

সম্প্রতি সংযুক্ত আবু ধাবিতে একটি গান প্রকাশ উপলক্ষে হাজির হয়েছিলেন রহমান। আরব আমিরশাহির ৫২তম জাতীয় দিবস উপলক্ষে সে দেশের প্রতিষ্ঠাতাকে শ্রদ্ধা জানাতে একটি হাসপাতালে ‘সং অফ হোপ’ গানটি পারফর্ম করেন রহমান। শিল্পীর সঙ্গে অর্কেস্ট্রায় ছিলেন ৫২ জন মহিলা শিল্পী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE