Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

মিটু বিতর্কের জের আমিরেও, সরলেন প্রযোজনা থেকে

সংবাদ সংস্থা
মুম্বই ১১ অক্টোবর ২০১৮ ১৫:৩২
আমির খান। ছবি টুইটার থেকে নেওয়া।

আমির খান। ছবি টুইটার থেকে নেওয়া।

বলিউড পরিচালক সুভাষ কপূরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী গীতিকা ত্যাগী। সেই পরিচালকের সঙ্গেই কাজ করার কথা ছিল আমির খানের। গুলশন কুমারের বায়োপিক ‘মোগুল’ পরিচালনা করার কথা ছিল সুভাষের। মনে করা হচ্ছে, অভিযোগ জানার পরই সেই বায়োপিক থেকেই সরে দাঁড়ালেন মিস্টার পারফেকশনিস্ট।

গীতিকা সম্প্রতি আমিরের স্ত্রী কিরণকে টুইটারে একটি অভিযোগে জানিয়েছিলেন সুভাষ কী ভাবে তাঁকে হেনস্থা করেছিলেন।অনুমান করা হচ্ছে, এর পরই আমির ও কিরণ সিদ্ধান্ত নিয়েছেন , ছবিটি থেকে সরে আসার। আমির অভিনয়ও করবেন না। প্রযোজনাও না।

Advertisement



আমির খান ও সুভাষ কপূর। ছবি টুইটার থেকে নেওয়া।

মিটু নিয়ে ইতিমধ্যেই সরগরম বলিউড। একের পর এক অভিযোগ জমা পড়ছে পরিচালক, প্রযোজক, গায়ক কিংবা নায়কের বিরুদ্ধে। প্রাক্তন মিস ইন্ডিয়া-অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে অভিযোগ আনার পর ফের #মিটু বির্তকে উত্তাল সোশ্যাল মিডিয়া-সহ গোটা দেশ।

আরও পড়ুন: জল্পনায় নতুন ফিল্ম, গভীর রাতে আমিরের কাছে দীপিকা

কিরণ বলেন, ‘‘আমির খানের প্রযোজনা সংস্থা সবসময় যৌন হেনস্থা বা শারীরিক নিগ্রহের ঘটনায় ‘জিরো টলারেন্স’ নীতিতে বিশ্বাসী।


আমাদের কাছে একজনের সম্পর্কে খবর আসা মাত্রই সরে আসার সিদ্ধান্ত নিই। কারণ যাঁর সঙ্গে কাজ করতে যাচ্ছি, অভিযোগের আঙুল তাঁর দিকেই।’’ এই এক জন যে সুভাষ কপূর এমনটাই মনে করা হচ্ছে।



অভিনেত্রী গীতিকা ত্যাগী, আমির খান ও কিরণ রাও

আদালতের তরফে যদিও এখনও পরিচালকের বিরুদ্ধে কোনও রায়দান করা হয়নি। সুভাষ কপূর একটি টুইটবার্তায় বলেছেন, আমির খান ও কিরণের সিদ্ধান্তকে তিনি শ্রদ্ধা করেন। আদালতেই প্রমাণ হয়ে যাবে তাঁর কোনও দোষ নেই।

দেখুন সেই চড় মারার ভিডিয়ো:

গীতিকার একটি ভিডিয়ো ইউটিউবে আপলোড করা হয়েছিল। তাতে দেখা গিয়েছিল, তিনি প্রতিবাদ জানাচ্ছেন এবং চড় মারছেন সুভাষকে। এই প্রসঙ্গে পরিচালক বলেন, ‘‘কোনও মহিলার অনুমতি ছাড়া তাঁর ভিডিয়ো তুললে সেটাও কি হেনস্থা নয়? এটা তো খাপ পঞ্চায়েতের মানসিকতা।’’


২০১৪ সালে গীতিকা সুভাষের বিরুদ্ধে এফআইআর করেছিলেন। এত দিন আমির বা কিরণের তা অজানা ছিল কি না, তা নিয়ে যদিও প্রশ্ন তুলছেন কেউ কেউ। গীতিকা এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন।

আরও পড়ুন: ভিড়ে ঠাকুর দেখার আলাদা মজা, সেটাই মিস করি, বললেন ভানুমতীর মেঘরাজ

টি সিরিজের গুলশন কুমারের বায়োপিকের হাল এ বার কে ধরেন, সেটাই দেখার। টি সিরিজের তরফেও কেউ এই পরিচালকের সঙ্গে কাজ করতে আগ্রহী নন, কারণ বি টাউন শিল্পীদের নিরাপত্তা সবচেয়ে জরুরি, জানিয়েছেন টি সিরিজ হেড হঞ্চ, ভূষণ কুমার।

রণবীর, দীপিকা, প্রিয়ঙ্কা, অনুষ্কা, ক্যাটরিনা - বলি তারকাদের হাঁড়ির খবর আমাদের বিনোদন বিভাগে।

আরও পড়ুন

Advertisement