Advertisement
০৫ মে ২০২৪
Mithun Chakraborty

মিঠুন চক্রবর্তীর মা প্রয়াত, মুম্বই থেকে জানালেন অভিনেতার ছোট ছেলে নমশি

মাকে হারালেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। কোভিডের সময় বাবাকে হারিয়েছেন। বছর তিনেক পর প্রয়াত হলেন অভিনেতার মা শান্তিরানি চক্রবর্তী।

Mithun Chakraborty Mother Passed away

(বাঁ দিকে) মায়ের সঙ্গে অভিনেতা। (ডান দিকে) মিঠুন চক্রবর্তী। ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১১:২৪
Share: Save:

বছর তিনেক আগে বাবাকে হারান মিঠুন চক্রবর্তী। এ বার মাতৃহারা হলেন অভিনেতা। জোড়াবাগানের বাড়িতে এক সময় চার ভাই বোন এবং মা-বাবার সঙ্গে থাকতেন মিঠুন। মায়ানগরীতে তাঁর লড়াইয়ের কথা প্রায় সকলের জানা। যেমন কষ্ট করেছেন, তেমনই পেয়েছেন নাম, যশ, খ্যাতি। অভিনেতা তাঁর মা শান্তিরানি চক্রবর্তীকে নিয়ে যান মুম্বইতে। সেখানে তাঁর সঙ্গেই থাকতেন তিনি। শুক্রবার শেষ নিশ্বাস ত্যাগ করেন শান্তিরানি চক্রবর্তী। এই খবর ছড়িয়ে পড়তেই চারপাশে নানা রকম বিভ্রান্তির তৈরি হয়। খবরের সত্যতা যাচাই করতে আনন্দবাজার অনলাইনের তরফে মিঠুনের কনিষ্ঠ পুত্র নমশি চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হয়। নমশি বলেন, ‘‘হ্যাঁ, খবরটা সত্যি। ঠাকুমা আর আমাদের মধ্যে নেই।’’

অভিনেতার মায়ের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি টুইট করে লেখেন, ‘‘মাতৃবিয়োগের জন্য মিঠুন চক্রবর্তীকে জানাই আন্তরিক সমবেদনা। আশা করি, মিঠুনদা ও তাঁর পরিবার এই গভীর শোক সামলে উঠবেন।’’ যদিও কুণাল-মিঠুনের রাজনৈতিক অবস্থান একেবারেই ভিন্ন। অতীতে বিভিন্ন সময় একে অপরকে কড়া সমালোচনা করতে ছাড়েননি তাঁরা। তবু অভিনেতার এই দুঃসময়ে সমবেদনা জানাতে ভোলেননি কুণাল।

এই মুহূর্তে মিঠুন চক্রবর্তীকে দেখা যাচ্ছে ‘ডান্স বাংলা ডান্স’-এ। বহু বছর পর ফের এই রিয়্যালিটি শোয়ের হাত ধরে বাংলা টেলিভিশনে ফিরছেন তিনি। দিন কয়েক আগে ‘ডিবিডি’র সেটে বাবার মৃত্যুর স্মৃতিচারণা করতে শোনা যায়। তার দিন কয়েকের মধ্যেই মাকে হারালেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithun Chakraborty Bollywood Bollywood News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE