Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nachiketa

Nachiketa: জীবনের চিত্রনাট্য কেউ লিখতে পারল না, শো-এর চিত্রনাট্য! খুলে বললেন নচিকেতা

রাজ্য রাজনীতি থেকে দেশের সমস্যা— সবই থাকবে শো-তে। উঠে আসবে ব্যক্তিগত যন্ত্রণাও। প্রতি শো-এ একটি করে বিষয় ঠিক করে দেওয়া হবে। সেই বিষয়কে নিয়ে অনুষ্ঠানে দাঁড়িয়েই গান বেঁধে গাইবেন নচিকেতা। দর্শকদের অনুরোধে অন্য গানও হয়তো শোনাবেন। বাকিটা ঠিক করব মঞ্চে দাঁড়িয়ে।

টক শো নিয়ে পর্দায় আসছেন নচিকেতা।

টক শো নিয়ে পর্দায় আসছেন নচিকেতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১২:১০
Share: Save:

ছোট পর্দায় ধুন্ধুমার! দেবশঙ্কর হালদার আর নচিকেতা চক্রবর্তী নাকি সম্মুখ সমরে!

সান বাংলায় ২৪ এপ্রিল থেকে ‘খুলে বলুন’ টক শো নিয়ে সঞ্চালনার দুনিয়ায় পা রাখছেন ‘আগুন পাখি’। অনেকটাই নাকি স্টার জলসার ‘আপনি কী বলেন’ টক শো-এর মতোই। যার সঞ্চালক দেবশঙ্কর। মঞ্চ এবং পর্দার দাপুটে অভিনেতা এর আগে জি বাংলাতেও প্রায় একই ধরনের শো সঞ্চালনা করেছেন। সেখানে উপস্থিত থাকতেন বিভিন্ন পেশার তারকারা। দেবশঙ্কর এ বার মুখোমুখি জন সাধারণের।

সেই পথেই নাকি হাঁটতে চলেছেন নচিকেতাও। নানা বয়সের মানুষ উপস্থিত থাকবেন তাঁর শো-তে। নচিকেতার কথায়, তিনি শহরের নানা প্রান্তে ছড়িয়ে পড়বেন। শুনবেন সাধারণের কথা। কারণ, মন দিয়ে কারও কথা শোনার লোকের বড় অভাব। প্রচার ঝলকে তাঁর অনুরাগীদের এ ভাবেই আশ্বস্ত করেছেন শিল্পী। এই প্রথম সঞ্চালনার দায়িত্বে। নিজেও কি ততটাই আশ্বস্ত? আনন্দবাজার অনলাইন প্রশ্ন রেখেছিল তাঁর কাছে। গায়ক তাঁর ভঙ্গিতেই জবাব দিয়েছেন, ‘‘আমি কিন্তু ভিতরে ভিতরে ভয়ানক চাপে রয়েছি। সব কিছু গুছিয়ে করতে পারব তো? এক দুটো পর্ব গেলে বুঝব সাধারণের কাছে আমার গ্রহণযোগ্যতা কেমন। তখন একটু স্বস্তি পাব।’’

দর্শক ইতিমধ্যেই দেবশঙ্কর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তুলনা টানছেন। ওঁরাও শো সঞ্চালনা করছেন। নচিকেতা কি দেবশঙ্করের সঞ্চালনা দেখে টিপস নিচ্ছেন? সঙ্গে সঙ্গে ঝাঁঝালো বক্তব্য, ‘‘ওঁরা চিত্রনাট্য অনুযায়ী পুরোপুরি সঞ্চালনা করেন। আমার শো-তে আমিই শেষ কথা। যা করব, আমিই করব।’’ কোনও চিত্রনাট্য থাকবে না? এ বার শিল্পীর হাল্কা কৌতুক, ‘‘আমার জীবনের চিত্রনাট্য আজ পর্যন্ত কেউ লিখতে পারল না আর শো-এর চিত্রনাট্য। অনুষ্ঠানে এসে তৎক্ষণাৎ যেটা মনে হবে, সেটাই করব।’’

রাজ্য রাজনীতি থেকে দেশের জ্বলন্ত সমস্যা— সবই থাকবে শো-তে। উঠে আসবে ব্যক্তিগত যন্ত্রণাও। প্রতি শো-এ একটি করে বিষয় ঠিক করে দেওয়া হবে। সেই বিষয়কে নিয়ে অনুষ্ঠানে দাঁড়িয়েই গান বেঁধে গাইবেন নচিকেতা। দর্শকদের অনুরোধে অন্য গানও হয়তো শোনাবেন। আর? ‘‘বাকিটা ঠিক করব মঞ্চে দাঁড়িয়ে। বিতর্কের ঝড় উঠুক। সেটাই চাই। জমে থাকা আবেগ, অনুভূতি মুক্তি পাক এই মঞ্চে। আমি সবার সব প্রশ্নের উত্তর দেব’’, দাবি শিল্পীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nachiketa Reality show TV Anchor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE