Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
Naseeruddin Shah

Naseruddin Shah: বাংলাদেশের কল্পবিজ্ঞানের ছবিতে নাসিরউদ্দিন শাহ, আগামী বছরেই শ্যুটিং শুরু

কল্পবিজ্ঞানের সঙ্গে রহস্য-রোমাঞ্চ মিশেলে বাংলাদেশের ছবি। গুরুত্বপূর্ণ চরিত্রে থাকবেন নাসিরুদ্দিন শাহ।

বাংলাদেশের ছবিতে নাসিরউদ্দিন

বাংলাদেশের ছবিতে নাসিরউদ্দিন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২০:১৭
Share: Save:

২০৫০ সাল। এক জন হ্যাকার ও এক ডিজিটাল আর্টিস্ট মিলে তৈরি করেছেন একটি ভার্চুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স রোবট। নাম ‘অমি’। অমি বনাম ডার্ক ওয়েবের ভার্চুয়াল সন্ত্রাসবাদের শিহরন জাগানো কাহিনি। কল্পবিজ্ঞানের সঙ্গে রহস্য-রোমাঞ্চ মিশেলে ছবি 'প্রজেক্ট অমি' নির্মাণ করতে চলেছেন অমিত আশরাফ। তাতে অভিনয় করবেন নাসিরউদ্দিন শাহ। ছবিটির বাংলাদেশি প্রযোজক হিমেল তারিক এবং ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকার।

ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে নাসিরউদ্দিনকে। পরিচালক অমিত আশরাফের কথায়, “আমাদের ছবির গল্প ও চরিত্র পছন্দ হয়েছে নাসিরউদ্দিন শাহের।” বাংলাদেশের প্রযোজক হিমেল তারিক বলেন, “করোনার কারণে ছবির কাজ স্থগিত ছিল। এখন পুরোদমে প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আগামী বছরের জুন মাসে শুরু হবে শ্যুটিং।” ইন্ডাস্ট্রির খবর, ‘প্রজেক্ট অমি’তে হলিউডের শিল্পীরাও অভিনয় করবেন।

বড় মাপের কল্পবিজ্ঞান ঘরানার ছবি বাংলাদেশ কেন, এই উপমহাদেশেই হয় না বললেই চলে! কী ভাবে তা সম্ভব হচ্ছে? অমিত আশরাফ বলেন, “আমাদের স্টুডিওকে হলিউড মানের প্রপ-মেকিং ওয়ার্কশপে রূপান্তরিত করেছি। তাতে আছে থ্রি–ডি প্রিন্টার, লেজার কাটারস, ভিআর প্রি-ভিজ্যুয়ালাইজেশন ইত্যাদি। আমাদের স্বপ্ন, বাংলাদেশের এই ছবি বিশ্ববাজারে হলিউড মানের কল্পবিজ্ঞানের ছবির মতোই সমাদৃত হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.