Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Oscar 2023

ইউক্রেনের প্রেসিডেন্ট জ়েলেনস্কির বাসভবনেই শুট অস্কারজয়ী ‘নাটু নাটু’-র, কেন জানেন?

এই মুহূর্তে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। কিন্তু এ সবের মাঝে প্রেসিডেন্টের বাসভবনে ‘নাটু নাটু’ গানের শুটিংয়ের জন্য অনুমতি কী ভাবে পেলেন নির্মাতারা?

Natu Natu Wins Best Original song Oscars 2023, RRR movie was shot in Ukraine presidential palace

‘নাটু নাটু’ নাচের শুটিং, জ়েলেনস্কির বাসভবনে কী ভাবে মিলল অনুমতি? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১২:২৪
Share: Save:

বিশ্বমঞ্চে জয়জয়কার ‘নাটু নাটু’-র।‘গোল্ডেন গ্লোব’ ও ‘ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড’ আগেই জিতেছিল ‘আরআরআর’-এর গান ‘নাটু নাটু’। এ বার সেরা মৌলিক গানের জন্য অস্কার জিতল এই গান। আন্তর্জাতিক মঞ্চে দেশকে গর্বিত করল এই ছবি। তবে এই গানের নেপথ্য কাহিনি অনেকেরই অজানা। ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি ‘আরআরআর’ ছবির বিখ্যাত গানের শুটিং হয়েছিল ইউক্রেনের প্রেসিডেন্ট জ়েলেনস্কির বাসভবনে। কিন্তু কী ভাবে পেলেন সেখানেই শুটিংয়ের অনুমতি।

পিছনে রাজকীয় প্রাসাদ, সামনে সবুজ ঘাসের গালিচা। বিরাট সেই বাগানে নাচছেন জুনিয়র এনটিআর ও রামচরণ। রাজকীয় ওই প্রাসাদ দেখে অনেকেরই মনে হয়েছিল, এ তো ভারতের কোনও জায়গা নয়। একেবারেই ঠিক ধারণা। এটা ইউক্রেনে প্রেসিডেন্টের বাড়ি। যদিও এই মুহূর্তে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। প্রায় ধ্বংসস্তুপে পরিণত হয়েছে দেশের একটি বড় অংশ। তবে যুদ্ধ শুরুর ক’দিন আগেই শুটিং করার অনুমতি পায় এস এস রাজামৌলির টিম। ২০২১ সালে কিভের মেরেনস্কি প্যালেস মানে প্রেসিডেন্টের বাসভবনে শুটিং করা অনুমতি মেলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি কারণেই। ইউক্রেনের প্রেসিডেন্ট রাজনীতিতে আসার আগে পেশাগত অভিনেতা ছিলেন। সেই কারণে ভারতীয় ছবির শুটিংয়ের প্রস্তাব ফেরাননি জ়েলেনস্কি।

‘আরআরআর’-এর টিম শ্যুটিং সেরে ফেরার পরই বদলে যায় দেশটার চিত্র। শুরু হল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। তার পর থেকেই প্রেসিডেন্টের বাড়ি ও তাঁর পাশ্বর্বতী এলাকা পর্যটকদের জন্য পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE